Ranveer Singh, অর্ণবাংশু নিয়োগী : 'পেপার' ম্যাগাজিনের জন্য নগ্ন হয়ে ফটোশ্যুট করে বিতর্কে জড়িয়েছেন রণবীর সিং। অভিনেতার বিরুদ্ধে চেম্বুর পুলিস স্টেশনে বহু আগেই FIR দায়ের হয়েছে। এবার সেই বিতর্কে আঁচ এসে পৌঁছাল কলকাতা হাইকোর্টেও। রণবীর সিং-এর ফটোশ্যুট নিয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছেন সংখ্যালঘু মহিলা সংগঠনের চেয়ারপার্সন নাজিয়া ইলাহি খান। রণবীরের নগ্ন ছবি যাতে এরাজ্যে যাতে বিশেষ না ছড়ায়, সেজন্য কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপ চেয়েছেন নাজিয়া। তাঁর কথায়, রণবীরের এই ছবি, জনমানসে এবং শিশুদের মনে খারাপ প্রভাব ফেলতে পারে। নাজিয়ার করা এই মামলায় মিলিন্দ সোমনে পুরনো একটি ফটোশ্যুট, সাংসদ নুসরত জাহানের করা পুরনো একটি 'টিকটক' ভিডিয়োর প্রসঙ্গও উল্লেখ করা  হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই মামলা প্রসঙ্গে আইনজীবী দেবদীপ মণ্ডল জানিয়েছেন, 'রণবীর সিংয়ের ছবিগুলি যাতে এরাজ্যে ছড়িয়ে না পড়ে, জনমানসে এবং শিশুদের মনে খারাপ না প্রভাব ফেলে সেকারণেই এই জনস্বার্থ মামলা করা হয়েছে। আমরা চাই এটা নিয়ে মহামান্য আদালত নির্দেশিকা জারি করুক'। আগামী সপ্তাহে এই জনস্বার্থ মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে।


আরও পড়ুন-দিগন্তরেখার সামনে কাঁটাতারের বেড়া, 'মানবজমিন'-র সঙ্গে আলাপ করালেন শ্রীজাত



আরও পড়ুন-ভয়াবহ দুর্ঘটনা, ঝলসে গেলেন প্রিয়াঙ্কার হলিউডের বন্ধু, প্রকাশ্যে CCTV ফুটেজ


প্রসঙ্গত, পেপার ম্যাগাজিনের জন্য রণবীর সিংয়ের নগ্ন ফটোশ্যুটের ঠিক পরপরই বিতর্ক তৈরি হয়। মুম্বইবাসী বেদিকা চৌবে নামে একজন আইনজীবী রণবীরের এই নগ্ন ফটোশ্যুট নিয়ে তাঁর বিরুদ্ধে চেম্বুর থানায় অভিযোগ দায়ের করেছেন। বেদিকা চৌবের অভিযোগ ছিল, 'এধরনের ফটোশ্যুট মহিলাদের নারীত্বকে ছোট করেছে এবং তাঁদের অনুভূতিকে আঘাত করেছে। ' শুধু তাই নয় রণবীরে বিরুদ্ধে মুম্বই-ভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সংস্থা (NGO)ও চেম্বুর পুলিসের দ্বারস্থ হয়। এই দুই অভিযোগের ভিত্তিতে রণবীরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায়, যেমন ২৯৩ (তরুণদের কাছে অশ্লীল জিনিস বিক্রি), ২৯২ (অশ্লীল বই বিক্রি ইত্যাদি), ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গি বা কাজের মাধ্যমে নারীত্বকে অপমান করা) এর অধীনে মামলা দায়ের করেছে মুম্বই পুলিস।


রণবীর এই ফটোশ্যুট মার্কিন অভিনেতা বার্ট রেনল্ডসকে শ্রদ্ধা জানিয়ে করেছেন। তবে বিতর্কে রণবীরের পাশে দাঁড়িয়েছেন অর্জুন কাপুর, রাখি সাওয়ান্ত, আলিয়া ভাট, এবং পরিচালক রামগোপাল বর্মা। তৃণমূল সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তীও রণবীরের ফটোশ্যুট নিয়ে সোচ্চার হয়েছিলেন। তাঁর প্রশ্ন ছিল, 'কোনও মেয়ে এমনটা করলে কি এভাবেই প্রশংসা হত?'গত শুক্রবার রণবীরের ফটোশ্যুট প্রসঙ্গে টুইটারে মিমি চক্রবর্তী লেখেন, 'রণবীরের ফটোশ্যুট নিয়ে নেটদুনিয়ায় আগুন ধরেছে। কমেন্টের বন্যা বয়ে যাচ্ছে। অনেকেই কমেন্ট বক্সে আগুনের ইমোজি দিচ্ছেন। আমি ভাবছি, একজন মেয়ে এমন ফটোশ্যুট করলে, তিনি কি ঠিক একই প্রশংসা কুড়োতেন! এতক্ষণে হয়ত সেই মেয়েটি বাড়ি ভাঙচুর করা হত, কিংবা বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হত। তাঁকে নোংরা ভাষায় গালি দিতে কিংবা খুনের হুমকি দিতে অনেকেই ছাড়ত না।'


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)