নিজস্ব প্রতিবেদন: গত সপ্তাহের টিআরপি(TRP) রিপোর্ট সহ বিগত কয়েকমাস ধরেই বাংলা টেলিভিশনের সবচেয়ে জনপ্রিয় ধারাবাহিক 'মিঠাই'(Mithai)। মাসের পর মাস শীর্ষে রয়েছে এই ধারাবাহিক। মিঠাইয়ের ফ্যান যেমন রয়েছে ভারতে তেমনই মিঠাইয়ের জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে বাংলাদেশে(Bangladesh)। মোদক পরিবার পৌঁছে গেছে পড়শি দেশের ড্রয়িং রুমেও। কিন্তু বিপত্তি ঘটল রবিবারের পর্ব সম্প্রচারিত হওয়ার পর থেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার ছিল মিঠাই, সিদ্ধার্থ(Sidharth) সহ গোটা মোদক পরিবারের আনন্দের দিন। এদিন ছিল সিডের সম্বর্ধনার অনুষ্ঠান। সেখানেই চলছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত হিসাবে রবীন্দ্র সংগীত গাওয়া হয়। মঞ্চে উপস্থিত শিল্পীরা গাইতে শুরু করেন 'আমার সোনার বাংলা'। পুরো মোদক পরিবার দর্শকাসনে বসে সেই গান উপভোগ করছে। একপাশে দাঁড়িয়েছিল মিঠাই। এই ঘটনার পরেই চটেছেন বাংলাদেশের ফ্যানেরা। বাংলাদেশের জাতীয় সংগীত 'আমার সোনার বাংলা', তাঁরা প্রশ্ন তুলেছেন কেন প্রতিবেশী রাষ্ট্রের জাতীয় সংগীতের প্রতি সম্মান দেখাল না ধারাবাহিকের অভিনেতারা? এতো রবীন্দ্র সংগীত থাকতে এই গানই বা কেন বেছে নিল ধারাবাহিকের পরিচালক? সোশ্যাল মিডিয়ায় অনেকেই বাংলাদেশে এই ধারাবাহিক বয়কটের ডাক দিয়েছেন।


আরও পড়ুন: Deepika-Salman: কোন সেলিব্রিটির উপর লুকিয়ে নজর রাখেন দীপিকা, উত্তর শুনে অবাক সলমন



এক নেটিজেন লিখেছেন, 'বাংলাদেশকে অপমান করেছে মিঠাই'। অন্য একজন লেখেন, 'মিঠাই সিরিয়ালটা একমাত্র সিরিয়াল যেটা আমার পার্সোনালি ভালো লাগে। কিন্তু কাল এই বেয়াদপি টা আসলেই খারাপ লাগছে অনেক'। আরেকজন লিখেছেন, 'গতকাল হঠাৎ একটা জিনিস চোখে পড়ল ইন্ডিয়ার একটা টিভি চ্যানেলে আমাদের জাতীয় সংগীতটাকে উপস্থাপন করা হয়েছে। নাটকটার নাম মিঠাই। সেখানে জাতীয় সংগীতকে উদ্বোধনী গান বানিয়েছেন তারা। তাতেও আমার সমস্যা নাই। কিন্তু নাটকের ডিরেক্টর বা অন্য কারও কি মাথায় আসেনি এটা একটা দেশের জাতীয় সংগীত। দেশকে সম্মান দেখাতে না পারুক অন্তত সংগীত চলাকালীন সবাই দাঁড়িয়ে সাম্মানটুকু দিক।আমি ছোট মানুষ, স্বল্প জ্ঞানে এটাই বুঝি সম্মানটুকু প্রাপ্য। আশা করি দেশে থাকা ইন্ডিয়ার ভক্তকুলগন আমায় একটু বুঝিয়ে দিয়ে বলবেন কারন বা যুক্তি।'মিঠাইয়ের ফ্যানেরা অনেকেই সাপোর্ট করেছে সিড-মিঠাইকে। এক নেটিজেন লিখেছেন, এই গানের প্রথম ১০ লাইন বাংলাদেশের জাতীয় সংগীত। ধারাবাহিকে গানটি রবীন্দ্র সংগীত হিসাবে গাওয়া হয়েছে। তাই এটাকে নিয়ে বেশি কথা বলা অর্থহীন। সবমিলিয়ে উচ্ছেবাবুর সম্বর্ধনা অনুষ্ঠানে উপস্থাপিত গান ঘিরে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে তরজা।


আরও পড়ুন: Bigg Boss 15 Winner: করণকে হারিয়ে বিগ বস ১৫ জিতলেন তেজস্বী প্রকাশ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)