নিজস্ব প্রতিবেদন: আমেরিকাতে থেকেও কলকাতা, বাংলা ভাষার প্রতি টান বিন্দুমাত্র নষ্ট হয়নি। কর্মসূত্রে আমেরিকাতে থাকলেও একটা বাংলা ছবি বানানোর স্বপ্ন মনের মধ্যে লালন করে এসেছেন বহুদিন ধরে। আর যেমন ভাবা তেমনি কাজ। সেখানে বসেই আস্ত একটা বাংলা ছবি বানিয়ে ফেললেন কলকাতার ছেলে রূপক চট্টোপাধ্যায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

'ছবির নাম আর একটি রূপকথা'। রূপক চট্টোপাধ্যায়ই এই ছবির প্রযোজক। ছবির মূল ভাবনাও তাঁর। তবে ছবির চিত্রনাট্য লিখেছেন কৌশানী মিত্র। ছবির পরিচালনা যিনি করেছেন তিনি কলকাতার গায়ক, অভিনেতা তথা পরিচালক দেবপ্রতিম দাশগুপ্ত। ছবির চিত্রগ্রাহক দিমিত্রি পোপভ জন্মসূত্রে রাশিয়ান, তবে তিনিও আমেরিকা নিবাসী। এছাড়াও ছবির বেশিরভাগ কলাকুশলীই অবশ্য আমেরিকান। বেশকয়েকজন রাশিয়ান কলাকুশলীও রয়েছেন ছবিতে। তবে এই ছবিতে কাজ করছেন কলকাতার অনেক অভিনেতা অভিনেত্রীই। রয়েছেন ঋষি কৌশিক, রাহুল বন্দ্যোপাধ্যায়, গীতশ্রী রায়, দেবস্মিতা বন্দ্যোপাধ্যায়, অনিন্দ্য চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা। টানা ২৫-২০ দিল ছবির শ্যুটিং হয়েছে লস অ্যাঞ্জেলস ও লাসভোগাসে। 


আরও পড়ুন-ভোটের আগে কেন মোদীর বায়োপিক? জানতে চেয়ে প্রযোজককে চিঠি কমিশনের





আগামী ২৭ জুলাই আমেরিকায় মুক্তি পাবে ছবিটি। পরে কানাডা সহ আরও বেশকিছু দেশে মুক্তি পাবে। তবে ভারতীয় দর্শক আর একটি রূপকথা দেখতে পাবেন আরও বেশকিছুটা সময় পরে। এই ছবির গল্প এগোবে বেশকয়েকজন বন্ধুকে নিয়ে যাঁরা কর্মসূত্রে দেশ বিদেশে ছড়িয়ে পড়েন। তারই মাঝে খবর মেলে তাঁদের এক বন্ধুই লস অ্যাঞ্জেলসে মৃত্যুর মুখে। তাই বন্ধুরা মিলে ঠিক হয় রিইউনিয়ন হবে লস অ্যঞ্জেলসেই। সকলের দেখা হওয়ার মধ্যেই গল্প মোড় নেবে অন্যদিকে। খোঁজ মেলে রহস্যের। সম্প্রতি মুক্তি পয়েছে 'আর একটি রূপকথা'র ট্রেলার।







এই ছবির সঙ্গীত পরিচালনা করেছেন ঋক। গান গেয়েছেন রূপঙ্কর, জোজো, পলি সামন্তকরা। ছবির শ্যুটিং শেষ আপাতত চলছে 'আর একটি রূপকথা'র পোস্ট প্রোডাকশনের কাজ।