ভোটের আগে কেন মোদীর বায়োপিক? জানতে চেয়ে প্রযোজককে চিঠি কমিশনের

ছবির নির্মাতাদের কাছে নোটিস পাঠালো নির্বাচন কমিশন। 

Updated By: Mar 27, 2019, 01:41 PM IST
ভোটের আগে কেন মোদীর বায়োপিক? জানতে চেয়ে প্রযোজককে চিঠি কমিশনের

নিজস্ব প্রতিবেদন: ভোটের মুখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক মুক্তি পেলে নির্বাচনী বিধি লঙ্ঘন হবে। তাই ছবিটির মুক্তির দিন পিছিয়ে দেওয়া যায় কিনা তা জানতে চেয়ে ছবির নির্মাতাদের কাছে নোটিস পাঠালো নির্বাচন কমিশন। 

তবে শুধু ছবির নির্মাতাদেরই নয়, পাশাপাশি ছবির মিউজিক কোম্পানি এবং যেসমস্ত সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ছবিটির বিজ্ঞাপন করা হচ্ছে তাদের কাছেও কমিশনের তরফে নোটিস পাঠানো হয়েছে। আগামী ৫ এপ্রিল মুক্তি পাওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক। আর লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হচ্ছে ১১ এপ্রিল। তার আগে কীভাবে এধরনের একটি রাজনৈতিক ছবি মুক্তি পেতে পারে? এমন প্রশ্ন তুলে কমিশনের কাছে অভিযোগ জানিয়েছিল বিরোধী রাজনৈতিক দলগুলি। এবিষয়ে একাধিক অভিযোগ জমা পড়ার পরই কমিশনের তরফে ছবির নির্মাতাদের কাছে নোটিস পাঠানো হয়। 

যদিও এখনও পর্যন্ত নির্মাতাদের তরফে নির্বাচন কমিশের পাঠানো নোটিসের জবাব দেওয়া হয়নি। জবাব পাঠানোর জন্য নির্মাতাদের কাছে আগামী ৩০ মার্চ অবধি সময় দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দিল্লির প্রধান নির্বাচনী আধিকারিক রণবীর সিং। যদিও নরেন্দ্র মোদীর বায়োপিক একটি 'প্রোপাগান্ডা' ছবি বলে যে অভিযোগ উঠছে সেই অভিযোগ ইতিমধ্যেই খারিজ করেছেন ছবির প্রযোজক সন্দীপ এস সিং।