নিজস্ব প্রতিবেদন: প্রয়াত নাট্যব্যক্তিত্ব শাঁওলি মিত্র (Shaoli Mitra)। গত বছর দেড়েক ধরে অসুস্থ ছিলেন। রবিবার দুপুরে জীবনাবসান হয়। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৩ বছর। তাঁর শেষ ইচ্ছে ছিল, মৃত্যুর খবর যেন প্রকাশ্যে না আনা হয়। সেই ইচ্ছেকে মর্যাদা দিয়েই শেষকৃত্যের পর খবর প্রকাশ্যে আনা হয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তাঁর বাবা-মা ছিলেন নাট্যব্যক্তিত্ব শম্ভু মিত্র এবং তৃপ্তি মিত্র। ২০১৯ সাল থেকে তিনবার নিউমোনিয়ায় আক্রান্ত হন শাঁওলি মিত্র (Shaoli Mitra)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee) বহুবার হাসপাতালে ভর্তির জন্য আর্জি জানান। কিন্তু তিনি রাজি হননি। গত কয়েক বছর ধরে প্রচণ্ড অসুস্থ ছিলেন। অবশেষে রবিবার দুপুরে শেষনিঃশ্বাস ত্য়াগ করেন। তাঁর বাবা শম্ভু মিত্রর মতোই সকলের অগোচরে বিদায় নিতে চেয়েছিলেন। তাঁর ইচ্ছাকে মান্যতা দিয়ে রবিবার সন্ধ্যায় শেষকৃত্য সম্পন্ন করেন নাট্যব্যক্তিত্ব অর্পিতা ঘোষ। 


২০০৩ সালে 'সংগীত নাটক অ্যাকাডেমি' পুরস্কার পান শাঁওলি মিত্র (Shaoli Mitra)। ২০০৯ সালে পান 'পদ্মশ্রী' এবং ২০১২ সালে 'বঙ্গবিভূষণ'। ঋত্বিক ঘটকের  'যুক্তি, তক্কো আর গপ্পো' ছবিতে অভিনয় করেন শাঁওলি মিত্র (Shaoli Mitra)। 'বিতাতা বিতাংশা', 'নাথবতী অনাথবত', 'পুতুলখেলা', 'একটি রাজনৈতিক হত্যা', 'হযবরল', 'চণ্ডালী', 'পাগলা ঘোড়া', 'পাখি', 'গ্যালিলিও'র জীবন' ইত্যাদি বিখ্যাত নাটকে কাজ করেছেন তিনি। শাঁওলি মিত্রর (Shaoli Mitra) মৃত্যু যে বাংলা থিয়েটার জগতে ইন্দ্রপতন। একটা যুগের অবসান। একথা বলার অপেক্ষা রাখে না।   


আরও পড়ুন: Vicky-Katrina: লহরি সেলিব্রেশনে ভি-ক্যাট, একে অপরকে জড়িয়ে খিলখিলিয়ে হেসে উঠলেন দম্পতি


আরও পড়ুন:  Raj Chakraborty: ‘চটকে খেয়ে নেব’ করোনা মুক্ত হয়ে সন্তানকে বুকে জড়িয়ে আবেগপ্রবণ বাবা


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)