জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তেলেগু ও তামিল ইন্ডাস্ট্রির তিনি হার্টথ্রব। সারা দেশেই ছড়িয়ে রয়েছে ভক্তরা। দক্ষিণ সুন্দরী অনুষ্কা শেট্টি (Anushka Shetty)। 'বাহুবলী'র অভিনেত্রী এক সাক্ষাৎকারে অকপটে জানিয়েছেন তাঁর জীবনের অজানা এক তথ্য়! হালফিলে একাধিক অভিনেত্রী মনের পাশাপাশি শরীর নিয়েও কথা বলেন। তাঁদের কোনও ছুঁৎমার্গ নেই। সামান্থা (Samantha) জানিয়েছেন তাঁর বিরল মাইওসিটিস (Myositis) রোগের ব্য়াপারে। এমনকী শ্রুতি হাসান (Shruti Hassan) কথা বলেছেন পলিসিস্টিক ওভারি সিনড্রোম (Polycystic Ovary Syndrome) ও এনডোমেট্রিওসিস (Endometriosis) নিয়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: বিয়ের পর কি ধর্ম বদলাবেন সোনাক্ষী? জানালেন খোদ শ্বশুরমশাই...


অনুষ্কাও ভুগছেন এক বিরল রোগে। যা শুনলে আপনি হয়তো চমকে যেতে পারেন। ইন্ডিয়াগ্লিটজকে দেওয়া সাক্ষাৎকারে অনুষ্কা বলেছেন, 'আমার হাসির রোগ আছে। শুনে হয়তো আপনি অবাক হতেই পারেন। ভাবছেন যে, হাসি আবার সমস্য়া হতে পারে নাকি? আমার জন্য় কিন্তু হাসি সমস্য়া। একবার আমার হাসি শুরু হলে টানা ১৫-২০ মিনিট ধরে চলতে থাকে। যখন শ্যুটিং ফ্লোরে আমি কোনও কমেডি সিন দেখি বা শ্য়ুট করি, আমি কিন্তু হাসতে হাসতে মেঝেতে গড়িয়ে পড়ি। এরকমও হয়েছে যে, আমার হাসির জন্য় বহুবার শ্যুটিং থেমেছে।'


কী এই হাসির রোগ? চিকিৎসার পরিভাষায় সিউডোবুলবার এফেক্ট বা পিবিএ নামেও পরিচিত এই হাসির রোগ। এই অবস্থাটি অনিয়ন্ত্রিত এবং অনুপযুক্তও বটে। হাসি এবং কান্নাকে বিস্ফোরক দিকে পরিচালিত করে। বিশেষজ্ঞদের মতে, এই পরিস্থিতি কিন্তু অভ্যন্তরীণ মানসিক অবস্থার সঙ্গে মেলে না। তবে মস্তিষ্কের আঘাত বা একটি অন্তর্নিহিত স্নায়বিক অবস্থার ফলে দেখা দিতে পারে।
 
আরও পড়ুন: 'কেউ করিয়ে নিতে পারবে না, যেটা মনে করবেন সেটাই করবেন'! জীতুর কাছে শিলাজিৎ উদাহরণ


 



 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)