জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিছুদিন আগেই ফেসবুক হ্যাক হয়েছিল ডোনা গঙ্গোপাধ্যায়ের। আচমকাই পোস্ট হতে শুরু করে অশ্লীল ছবি। এবার দুর্ভোগের শিকার রাজ চক্রবর্তী।  তবে শুধুমাত্র পরিচালক-বিধায়কের ব্যক্তিগত অ্যাকাউন্টই নয়, হ্য়াক করা হয়েছে তাঁর প্রোফাইল, পেজ এমনকী তাঁর প্রযোজনা সংস্থার পেজও। এমনকী তাঁর নামও বদলে গেছে। লেখা রয়েছে বিদেশি ভাষায়। তবে রাজ চক্রবর্তীর নামে সার্চ করলে কোনও প্রোফাইলই দেখা যাচ্ছে না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Rajanya Halder: আগমনীর বিসর্জন! ঘরে বাইরে প্রবল চাপে রাজন্যা আর রাজদ্রোহী নন...


আচমকা কীভাবে হ্যাক হয়ে গেল রাজের ফেসবুক অ্যাকাউন্ট? পরিচালকের পাশাপাশি তিনি শাসকদলের বিধায়কও। মঙ্গলবার সকালেই তিনি ও তাঁর টিম, যাঁরা তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল করেন, তাঁদের কাছে নোটিফিকেশন যায় যে তাঁর প্রোফাইল ও পেজের নাম পরিবর্তিত। সেখান থেকেই বিষয়টি চোখে পড়ে। ইংরেজির পরিবর্তে বিদেশি ভাষায় নাম লেখা। তবে পেজটির বায়োতে যাবতীয় তথ্য ইংরিজিতেই লেখা রয়েছে, যা রাজের পরিচয় দিচ্ছে।


রাজের দাবি যে বেশ কয়েকদিন ধরেই তাঁর প্রোফাইলে বেশ কিছু সমস্যা দেখা যাচ্ছে। এবার বোঝা যাচ্ছে যে হয়তো কিছুদিন আগে থেকেই তাঁর প্রোফাইল ও পেজ হ্যাক করতে চাইছিল হ্যাকাররা। মঙ্গলবার ব্যাপারটি চোখে পড়তেই কলকাতা পুলিসের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ জানিয়েছেন রাজ। পাশাপাশি ফেসবুক কর্তৃপক্ষকেও বিষয়টি জানিয়েছেন পরিচালক-বিধায়ক। 


আরও পড়ুন- Mithun Chakraborty: 'মমতা নিজেই একজন ফ্যান্টাস্টিক অভিনেত্রী...', দাদা সাহেব ফালকে পেয়েই বললেন মিঠুন...


রাজ বলেন, “সমাজমাধ্যমের খুঁটিনাটি আমি নিজে বিশেষ একটা বুঝি না। সেগুলো দেখভালের জন্য আমার একটা বিশেষ দল রয়েছে। পেজের নাম যে বদলে গিয়েছে, সেই নোটিফিকেশন সকলের কাছে যায়। সকাল থেকেই অনেকেই আমাকে ফোন এবং মেসেজ করে বিষয়টা জানান। তার পর বিষয়টি বুঝতে পারি। আমাদের তরফে যা যা পদক্ষেপ করা সম্ভব, আমরা করেছি। এখন উত্তরের অপেক্ষায় রয়েছি।” 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)