নিজস্ব প্রতিবেদন: কৃষক আন্দোলন নিয়ে যখন জোর চর্চা শুরু হয় দেশ জুড়ে, সেই সময় বিষয়টি নিয়ে টুইট করেন লতা মঙ্গেশকর। কৃষক আন্দোলন নিয়ে সুর সম্রাজ্ঞীর টুইট প্রকাশ্যে আসার পর উত্তাল হয়ে ওঠে প্রায় গোটা দেশ। কৃষক আন্দোলন নিয়ে যে সমস্যা চলছে, তার সমাধান করবে ভারত নিজে। ভারতের নিজস্ব সমস্যার সমাধান করতে বিদেশি শক্তিকে এগিয়ে আসতে হবে না। বিদেশি শক্তির অপপ্রচার রুখে দিয়ে গোটা ভারত যাতে ঐক্যবদ্ধ হয়, সে বিষয়ে আবেদন করেন লতা মঙ্গেশকর। সুর সম্রাজ্ঞীর ওই টুইট প্রকাশ্যে আসার পর এবার তাঁকেও পড়তে হয় নেট নাগরিকদের একাংশের তোপের মুখে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 





লতা মঙ্গেশকর দেশের মানুষের পাশে না থেকে, কেন্দ্রীয় সরকারের সুরে সুর কেন মেলাচ্ছেন, তা নিয়ে তোলা হয় প্রশ্ন। শুধু তাই নয়, কিশোর কুমার, মহম্মদ রফিদের পিছনে ফেলে দিয়ে লতা মঙ্গেশকর কীভাবে ভারতরত্ন পান, তা এবার বোঝা গেল বলে আক্রমণ করা হয় বর্ষীয়ান গায়িকাকে। কৃষকদের আটকাতে কোনও নির্বাচিত সরকার এই ধরনের অমানবিক ব্যবহার কীভাবে করতে পারে বলেও প্রশ্ন তোলেন অনেকে। কেউ বলতে শুরু করেন, লতাজির বর্তমানে যেমন শারীরিক অবস্থা, তাতে তাঁর লেখার ক্ষমতা নেই। 'মোটা ভাই' যা লিখে দিয়েছেন, তাই তিনি নিজের বলে ছেপে দিয়েছেন। সবকিছু মিলিয়ে, কৃষক আন্দোলন নিয়ে ঐক্যবদ্ধ ভারত গড়ে তোলার দাবিতে টুইট করে নেট জনতার একাংশের কড়া আক্রমণের মুখে পড়েন লতা মঙ্গেশকর। 


আরও পড়ুন : কৃষকদের জন্য টুইট করতে ১০০ কোটি নিয়েছেন Rihanna, Kangana-র দাবিতে তোলপাড়


কৃষক আন্দোলন নিয়ে সম্প্রতি টুইট করেন পপ তারকা রিহানা (Rihanna)। মার্কিন পপ তারকার ওই টুইটের পরপরই সামাজিক মাধ্যম জুড়ে জোরদার আলোচনা শুরু হয়ে যায়। রিহানার পর সুইডিশ পরিবেশবিদ গ্রেটা থানবার্গ এবং প্রাক্তন পর্ন তারকা মিয়া খলিফাও টুইট করেন। পরপর ৩ বিদেশির টুইটের পর ভারতের একাধিক তারকা এ বিষয়ে পালটা মুখ খুলতে শুরু করেন। সচিন তেন্ডুলকরকে দিয়ে যার শুরুটা হয়। সচিনের পরপরই লতা মঙ্গেশকর, অনিল কুম্বলে, বিরাট কোহলি, অক্ষয় কুমার (Akshay Kumar), অজয় দেবগণ-সহ একের পর এক সেলেবরা টুইট করেন ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দিয়ে। যা নিয়ে তাঁদের পালটা তোপের মুখেও পড়তে হয় জোর কদমে। 


আরও পড়ুন : Farmers' Protest : নিজের পরিচয় খুঁজে পেয়েছেন, সমালোচকদের পালটা জবাব Mia-র


ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দেওয়ায় অক্ষয় কুমার এবং অজয় দেবগণকে 'সবচেয়ে বড় সুবিধাবাদী' বলে আক্রমণ করা হয়। অক্ষয়, অজয়ের পাশাপাশি সচিন তেন্ডুলকর এবং লতা মঙ্গেশকরকেও এবার কড়া আক্রমণের মুখে পড়তে হয় সামাজিক মাধ্যমে।