নিজস্ব প্রতিবেদন : দু'দিন আগেই জামিন মিলেছে। তবে ছাড়তে রাজি ছিল না ইন্দোর (Indore) জেল। অবশেষে সুপ্রিম কোর্টের বিচারপতির ফোন পেয়ে মাঝরাতে কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকি (Munawar Faruqui) কে মুক্তি দিল জেল কর্তৃপক্ষ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ৫ ফেব্রুয়ারি কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকি (Munawar Faruqui)র অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট (Supreme Court)। তবে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (CJM)-এর তরফে কোনও নির্দেশ না মেলায় ফারুকিকে ছাড়তে রাজি ছিল না ইন্দোর জেল কর্তৃপক্ষ। শনিবার মাঝরাতে ইন্দোরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (CJM)কে ফোন করেন সুপ্রিম কোর্টের বিচারপতি। এবিষয়ে ইন্দোর জেলের সুপারিনটেনডেন্ট জানান, ''আমরা এতদিন পর্যন্ত কোনও নির্দেশনামা পাইনি। সুপ্রিম কোর্টের বিচারপতি রাতে ফোন করেন, বলেন, ওয়েবসাইটে নির্দেশনামা আপলোড করা হয়েছে। সেটা দেখার পর মুনাওয়ার ফারুকি (Munawar Faruqui)কে মুক্তি দেওয়া হয়।''


আরও পড়ুন-Porn Racket চালানোর অভিযোগে গ্রেফতার অভিনেত্রী Gehana Vasisht


জানুয়ারির শুরুর দিকে মধ্যপ্রদেশের ইন্দোরে অনুষ্ঠান করতে যান স্ট্যান্ডআপ কমেডিয়ান মুনাওয়ার ফারুকি। ওইদিন তাঁর সঙ্গে ছিলেন এডউইন অ্যান্থনি, প্রকার ব্যাস, প্রতীম ব্যাস এবং নলিন যাদব নামে আরও ৪ জন। ইন্দোরের একটি ক্যাফের অনুষ্ঠানের সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সম্পর্কে মুনাওয়ার অশালীন মন্তব্য করেন বলে অভিযোগ। ওইদিনের অনুষ্ঠানে ছিলেন স্থানীয় বিজেপি বিধায়ক মালিনী লক্ষ্মণ সিং গউরের ছেলে একলব্য। সেখানে গিয়েই মুনাওয়ার ফারুকির ওই অনুষ্ঠানে ভিডিয়ো শ্যুট করে তিনি। এরপর সেই ফুটেজ নিয়ে সোজা থানায় চলে যান একলব্য। বিজেপি বিধায়কের ছেলের অভিযোগের ভিত্তিতে মুনাওয়ার ফারুকি এবং তাঁর ৫ সঙ্গীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ, ২৬৯ ধারায় দায়ের করা হয় অভিযোগ।


দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় ফারুকি সহ আরও একজনকে। এই মামলার পরিপ্রেক্ষিতেই গত ২৮ জানুয়ারি মধ্যপ্রদেশ হাইকোর্ট ফারুকির জামিনের আবেদন খারিজ করে দেয়। সেই রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে যান মুনাওয়ার ফারুকি (Munawar Faruqui)।