অমিত শাহ, হিন্দু দেবদেবীদের নিয়ে অশালীন মন্তব্যের অভিযোগ, আটক কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকি

মুনাওয়ার ফারুকিকে হেনস্থা করা হয় বলে পালটা অভিযোগ করা হয় 

Edited By: জয়িতা বসু | Updated By: Jan 2, 2021, 06:21 PM IST
অমিত শাহ, হিন্দু দেবদেবীদের নিয়ে অশালীন মন্তব্যের অভিযোগ, আটক কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকি
মুনাওয়ার ফারুকি (ছবি ট্যুইটার থেকে নেওয়া)

নিজস্ব প্রতিবেদন : কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ​হিন্দু দেবদেবীদের নিয়ে অশালীন মন্তব্যের অভিযোগে আটক করা হল কৌতুকশল্পী মুনাওয়ার ফারুকিকে। গুজরাতের জুনাগড়ের বাসিন্দা ওই কৌতুকশিল্পীর শো চলাকালীন তিনি কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে অশালীন মন্তব্য করেছেন বলে অভিযোগ। পাশাপাশি হিন্দু দেবদেবীদের নিয়েও তিনি একাধিক অশ্রাব্য় মন্তব্য করেন বলে অভিযোগ। যার জেরেই মুনাওয়ার ফারুকিকে আটক করা হয় বলে খবর।

জানা যাচ্ছে, গত শনিবার মধ্যপ্রদেশের ইন্দোরে একটি অনুষ্ঠানে হাজির হন মুনাওয়ার ফারুকি। তাঁর সঙ্গে ছিলেন এডউইন অ্যান্থনি, প্রকার ব্যাস, প্রতীম ব্যাস এবং নলিন যাদব। ইন্দোরের ওই অনুষ্ঠানের সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সম্পর্কে অশালীন মন্তব্য করা হয় বলে অভিযোগ করেন একলব্য সিং গউর নামে এক ব্যক্তি। স্থানীয় বিজেপি বিধায়ক মালিনী লক্ষ্মণ সিং গউরের ছেলে একলব্য শনিবার ইন্দোরের ওই অনুষ্ঠানে হাজির হন। সেখানে গিয়েই মুনাওয়ার ফারুকির ওই অনুষ্ঠানে ভিডিয়ো শ্যুট করে তিনি। এরপর সেই ফুটেজ নিয়ে সোজা থানায় চলে যান একলব্য। 

 

আরও পড়ুন  : 'রাশিদ, মুখার্জি, খান', নতুন বছরে সৃজিত-আইরাকে নিয়ে ছবিতে 'বন্দি' মিথিলা

বিজেপি বিধায়কের ছেলের অভিযোগের ভিত্তিতে মুনাওয়ার ফারুকি এবং তাঁর ৫ সঙ্গীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ, ২৬৯ ধারায় দায়ের করা হয় অভিযোগ। এসবের পাশাপাশি আরও অভিযোগ করা হয়, কমেডি শো চলাকালীন করোনা বিধি মানা হয়নি। যার জেরে ইন্দোরের একটি ক্যাফের মধ্যে প্রায় ১০০ জন পাশাপাশি বসে শো দেখতে শুরু করেন। পাশাপাশি ওই শোয়ের জন্য স্থানীয় প্রশানের অনুমতিও নেওয়া হয়নি বলে অভিযোগ।

ইন্দোরের ওই ঘটনার পর বেশ কয়েকটি ভিডিয়ো ফুটেজ সামাজিক মাধ্যমে ভাইরাল হতে শুরু করে। যেখানে দেখা যায়, ইন্দোরের ওই ক্যাফের মধ্যে মুনাওয়ার ফারুকির অনুষ্ঠান শেষ হওয়ার আগেই তাঁকে টেনে হিঁচড়ে সেখান থেকে নিয়ে যেতে শুরু করেন 'হিন্দ রক্ষক' নামে একলব্যদের সংগঠনের বেশ কয়েকজন। যদিও সেই ফুটেজে যা দেখানো হয়, তা সত্যি নয় বলে দাবি করেন একলব্য সিং গউর।

.