নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ৬ মাস পর অবশেষে খুলতে চলেছে প্রিয়া সিনেমা হল। সূত্রের খবর, আগামী ২১ ফেব্রুয়ারি অর্থাৎ বৃহস্পতিবার থেকে ফের স্বাভাবিক ছন্দে ফিরবে প্রিয়া সিনেমা। এদিন বিশেষ অতিথিদের জন্য থাকবে সত্যজিৎ রায়ের ছবি "গুপি গাইন বাঘা বাইন"-এর বেশ কয়েকটি স্পেশাল স্ক্রিনিং। ২২ তারিখ থেকে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে প্রেক্ষাগৃহ। বেশ কয়েকটি নতুন ছবিও চলবে পরপর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত বছর অগাস্টে  ভয়াবহ অগ্নিকাণ্ডের পর বন্ধ হয়ে যায় দক্ষিণ কলকাতার এই প্রেক্ষাগৃহ। দমকল এবং পুলিসের তরফে জানানো হয়, অগ্নিকাণ্ডের সমস্ত কারণ খতিয়ে দেখে তবেই খোলা হবে প্রক্ষাগৃহ। এরপর ফরেন্সিক দলের পরীক্ষা নিরীক্ষার পর আগামী বৃহস্পতিবার খুলতে চলেছে জনপ্রিয় এই প্রেক্ষাগৃহ। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে দমকলের অনুমতি নিয়েই প্রেক্ষাগৃহ খোলা হচ্ছে।  


আরও পড়ুন-আরবাজের সঙ্গে বিচ্ছেদ ও সন্তানের উপর প্রভাব নিয়ে মুখ খুললেন মালাইকা



আরও পড়ুন-সৈনিকদের মৃত্যু তুচ্ছ, ফেসবুকে মন্তব্য করে সমালোচনায় মল্লিকা দুয়া


গত ৫ অগাস্ট রবিবার নাইট শো চলাকালীন অগ্নিকাণ্ডের জেরে চাঞ্চল্য ছড়ায় দর্শকদের মধ্যে।  এদিন রাত ১০টা নাগাদ প্রিয়া সিনেমা হল সংলগ্ন একটি মোমোর দোকানে আগুন লাগে। প্রাথমিক তদন্তে জানা যায় এসি থেকেই ছড়িয়েছিল আগুন। এরপর দমকলের পাঁচটি ইঞ্জিনের তৎরতায় আগুন নিয়ন্ত্রণে আসে। ওই হল লাগোয়া বাড়িতেই থাকে প্রিয়ার কর্ণধার অরিজিৎ দত্তের পরিবার। অগ্নিকাণ্ডের জেরে প্রথমে বাড়ির কয়েকজন আটকে পড়েন। পরে সকলকে উদ্ধার করা হয়।  বিশেষ ক্ষয়ক্ষতি না হলেও নিরাপত্তা খতিয়ে দেখতে বন্ধ করে দেওয়া হয় হল। সিনেমা হলের অগ্নিনির্বাপণ ব্যবস্থা পর্যাপ্ত ছিল কি না তা খতিয়ে দেখে দমকল। তদন্তে নামে ফরেনসিক দলও।