নিজস্ব প্রতিবেদন :  দীর্ঘ ক্লাইম্যাক্সে যেন পূর্ণছেদ পড়ল। নতি স্বীকার করল রাজপুত কারণি সেনা। 'পদ্মাবত'-এ রাজপুতদের ইতিহাসকে বিকৃত করা হয়নি, অবশেষে সেকথা মেনে নিয়ে আন্দোলন থেকে সরে দাঁড়াল রাজপুত কারণি সেনা। বনশালির 'পদ্মাবত' স্বাগত জানল এই হিন্দু সংগঠন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রানি পদ্মিনী, রানা মহারাওয়াল রতন সিং এবং আলাউদ্দিন খলজিকে ঘিরে ঐতিহাসির পটভূমিতে তৈরি সিনেমা 'পদ্মাবত'-এর শ্যুটিং শুরু পর থেকেই শুরু হয় বিক্ষোভ। রাজপুতদের ইতিহাসকে বিকৃত করা হয়েছে। ছোট করা হয়েছে রানি পদ্মিনীকে। এই দাবি জানিয়ে 'পদ্মাবত' মুক্তি আটকাতে উঠে পড় লাগে কারণি সেনা। উত্তাল হয় গোটা দেশ। বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়ে গোটা দেশে। ভাঙচুর থেকে শুরু করে অাগুন লাগিয়ে দেওয়া কোনও কিছুই বাদ যায়নি। গণ্ডোগোলের জেরে ২০১৭-র ১ ডিসেম্বর মুক্তির কথা থাকলেও তা পিছিয়ে যায়।


যদিও সিনেমার পরিচালক বনশালি থেকে শুরু করে সিনেমার কলাকুশলীরা সকলেই বারবার বলে এসেছেন রাজপুতদের ছোট করার মতো বা ইতিহাসকে বিকৃত করার মতো কোনও কিছুই সিনেমায় নেই। তবে কোনও কথাই কান দেয়নি কারণি সেনা। সুপ্রিম কোর্টের নির্দেশ উপেক্ষা করেই চলে বিক্ষোভ, আগুন জ্বালিয়ে দেওয়া কয়েকটি মাল্টিপ্লেক্সে। অবশেষে ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তি পাওয়ার সত্যিটা সামনে আসে। স্পষ্ট হয়ে যায় রাজপুতদের কীভাবে উচ্চ আসনে বসানো হয়েছে 'পদ্মাবত'-এ। হিংস্র, পাগলাটে, ভয়ানক নৃসংস ভাবে তুলে ধরা হয়েছে আলাউদ্দিন খলজিকে।  গাওয়া হয়েছে রাজপুতদের জয়গান। সকলের মুখে মুখে ছড়িয়ে পড়ে সেকথা। অবশেষে শুক্রবার একটি বিবৃতিতে  'পদ্মাবত' স্বাগত জানিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ তুলে নেওয়ার কথা জানিয়ে দেয় রাজপুত কারণি সেনা।



তবে কারণে সেনার এই ১৮০ ডিগ্রি পাল্টি খাওয়ার কারণ কী? এ প্রশ্ন এখন সকলের মুখ।


শুক্রবার রাজপুত কারণি সেনার জাতীয় সভাপতি সুখদেব সিং গোগামাদি ও অন্যান্য সদস্যরা মুম্বইয়ের একটি প্রেক্ষাগৃহে 'পদ্মাবত' দেখতে গিয়েছিলেন। শোনা যাচ্ছে, ছবি দেখে নাকি তাঁদের গর্ববোধই হয়েছে। এরপরই তাঁরা জানান, এ ছবিতে রাজপুতদের মর্যাদায় কোনও আঘাত করা হয়নি। উপরন্তু রানি পদ্মিনী ও রাজপুত ঐতিহ্যকে গৌরবান্বিতই করা হয়েছে। আর তাতেই আন্দোলন তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা। 


 আরও পড়ুন- জহরকুণ্ডে এখনও ঘোরাফেরা করেন পদ্মিনীর আত্মা! রহস্যের খোঁজে জি মিডিয়া