নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুজো, আর বাঙালি হয়ে সেটা সেলিব্রেট করবেন না, এমন বাঙালি বোধহয় খুব কমই আছেন। প্রত্যেকবারের মতোই এবারও নিজের বাড়ির দুর্গাপুজো তাই মিস করলেন না এক সময়ের বলিউডের ১ নম্বর অভিনেত্রী রানি মুখোপাধ্যায়। মহা সপ্তমীর দিন সকাল সকাল হাজির হয়ে গেলেন বাড়ির পুজো মণ্ডপে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মহাসপ্তমীতে সাদা লিনেন শাড়িতে আগের মতোই মোহময়ী দেখাচ্ছিল রানিকে।  শাড়ির সঙ্গে মিলিয়ে রানি গয়ায় পড়েছিলেন মুক্তোর মালা, কানে দুল। হাতে শাঁখা-পলা ও চুরি। সুন্দর সাজগোজের সঙ্গে মিষ্টি ব্যবহারেও মুগ্ধ করলেন রানি। উপস্থিত দর্শনার্থীদের লক্ষ করে হাতও নাড়লেন তিনি। এদিন রানির সঙ্গে দেখা গেল তাঁর তুতো বোন তথা অভিনেত্রী শর্বাণী মুখোপাধ্যায়, তুতো ভাই অয়ন মুখোপাধ্যায়কে। মুখার্জি বাড়ির দুর্গাপুজোয় হাজির ছিলেন পরিচালক ইমতিয়াজ আলিও। দেখা গেল জয়া বচ্চনকেও।


আরও পড়ুন-দুর্গাপুজো ২০১৯: মা তনুজা ও বোন তনিশাকে নিয়ে উৎসবে মাতলেন কাজল









আরও পড়ুন-সিঁথিতে সিঁদুর, হাতে শাঁখা-পলা ও শাড়িতে সাজলেন শুভশ্রী, পোস্ট করলেন বিশেষ ভিডিয়ো




রানির কথায়, '' বহুবছর ধরে আমদের পরিবার এই দুর্গাপুজো করে আসছে। আর আমাদের পরিবারের এই রীতি এখনও চলে আসছে এটা দুর্গা মায়েরই আশীর্বাদ। আমি আশা রাখি যেভাবে বাবা-মায়েদের পর আমরা একসঙ্গে এই দুর্গপুজো করছি, এর পরবর্তী প্রজন্ম যেমন আমার মেয়ে, আমার ভাইয়ের দুই ছেলেমেয়েও পরিবারের এই দুর্গাপুজোর রীতি চালু রাখবে।''


এদিন রানির সঙ্গে দেখা গেল তাঁর বৌদি, মা সহ পরিবারের অন্যান্যদের। মুখার্জি বাড়ির কচিকাঁচাদের সঙ্গেও হাসি মুখে আদর করে কথা বলতে দেখা গেল রানিকে।,


এক সাক্ষাৎকারে রানি আরও বলেন, আমাদের মুখার্জি বাড়ির এই দুর্গাপুজো ৭২ বছরের পুরনো। দুর্গাপুজো বারবারই আমাদের ছেলেবেলার স্মৃতিকে ফিরেয়ে এনে দেয়। এই সময়টাই আমরা পরিবারের সবাই একত্রিত হই, আড্ডা মারি, একসঙ্গে সময় কাটাই। ছেলেবেলায় পুজোর মাধ্যমেই আমাদের বাঙালিদের সংস্কৃতির কথা জেনেছি। জেনেছি রবীন্দ্রসঙ্গীত, নাচ গান, নাটক সহ আরও কত কিছুই। ৫দিন ধরে চলা এই পুজো আমাদের পুরো পরিবারকে এক ছাদের তলায় এনে দেয়। 


আরও পড়ুন-অ্যাসিড হামলায় নষ্ট হয়ে যায় চোখ, কান ও স্তন, ভয়ঙ্কর সেই কথা জানালেন রঙ্গোলি