নিজস্ব প্রতিবেদন : অবশেষে স্বস্তি। কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকির অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। এর আগে মধ্যপ্রদেশ হাইকোর্ট ফারুকির জামিনের আবেদন খারিজ করে দেয়। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে আবেদন করেন কৌতুকশিল্পী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানুয়ারির শুরুর দিকে মধ্যপ্রদেশের ইন্দোরে অনুষ্ঠান করতে যান স্ট্যান্ডআপ কমেডিয়ান মুনাওয়ার ফারুকি। ওইদিন তাঁর সঙ্গে ছিলেন এডউইন অ্যান্থনি, প্রকার ব্যাস, প্রতীম ব্যাস এবং নলিন যাদব নামে আরও ৪ জন। ইন্দোরের একটি ক্যাফের অনুষ্ঠানের সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সম্পর্কে মুনাওয়ার অশালীন মন্তব্য করেন বলে অভিযোগ। ওইদিনের অনুষ্ঠানে ছিলেন স্থানীয় বিজেপি বিধায়ক মালিনী লক্ষ্মণ সিং গউরের ছেলে একলব্য। সেখানে গিয়েই মুনাওয়ার ফারুকির ওই অনুষ্ঠানে ভিডিয়ো শ্যুট করে তিনি। এরপর সেই ফুটেজ নিয়ে সোজা থানায় চলে যান একলব্য। বিজেপি বিধায়কের ছেলের অভিযোগের ভিত্তিতে মুনাওয়ার ফারুকি এবং তাঁর ৫ সঙ্গীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ, ২৬৯ ধারায় দায়ের করা হয় অভিযোগ।


দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় ফারুকি সহ আরও একজনকে। এই মামলার পরিপ্রেক্ষিতেই গত ২৮ জানুয়ারি মধ্যপ্রদেশ হাইকোর্ট ফারুকির জামিনের আবেদন খারিজ করে দেয়।


ওই ঘটনার পরপরই সামাজিক মাধ্যম জুড়ে ভাইরাল হতে শুরু করে অন্য একটি ফুটেজ। যেখানে দেখা যায়, ইন্দোরের ওই ক্যাফের মধ্যে মুনাওয়ার ফারুকির অনুষ্ঠান শেষ হওয়ার আগেই তাঁকে টেনে হিঁচড়ে সেখান থেকে নিয়ে যান কলব্যর 'হিন্দ রক্ষক' নামে এ সংগঠনের সদস্যরা। যদিও সেই ফুটেজে যা দেখানো হয়, তা সত্যি নয় বলে দাবি করেন একলব্য সিং গউর।