জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সরকারি চাকরিতে কোটা সংস্কার চেয়ে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন'- এ উত্তাল বাংলাদেশ (Bangladesh Quota Protest)। এই আন্দোলনের প্রথম দিকে তারকারা চুপ থাকলেও সোমবার থেকে শিক্ষার্থীদের ওপর হামলার পর সরব হয়েছেন শাকিব খান থেকে শুরু অপূর্ব। বৃহস্পতিবার এই প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় একটি লম্বা পোস্ট করেন স্বস্তিকা মুখোপাধ্যায়(Swastika Mukherjee)। সন্তানের মা হয়ে ছ'জন ছাত্রের মৃত্যু যে তাঁকে অস্থির করে তুলেছে, সেই কথাই লিখেছেন অভিনেত্রী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Urvashi Rautela Viral Video: ঊর্বশী রাউতেলার বাথরুমের ভিডিয়ো কি লিকড নাকি PR স্টান্ট? তুমুল তর্ক নেটপাড়ায়...


অভিনেত্রী লেখেন যে প্রায় এক মাস তিনি ভারতে নেই, রয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানকার খবরের চ্যানেলে তৃতীয় বিশ্বের কোনো খবরই বিশেষ পাওয়া যায় না পাশাপাশি তিনি ফোন থেকে কিছুটা দূরে থাকতেই পছন্দ করেন 'তাই এত খারাপ একটা খবর' দেরিতেই পান। কিছুদিন আগেই বাংলাদেশ গিয়েছিলেন তিনি, সেই কথা মনে করে অভিনেত্রী বলেন, 'এই তো কয়েক মাস আগে বাংলাদেশ গেলাম, খুব ইচ্ছে ছিলো জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় যাওয়ার।চারুকলা যাওয়ার সৌভাগ্য হয়েছিল, জীবনের একটা স্মরনীয় দিন হয়ে থাকবে। প্রতিবার আসি, ব্যস্ততায় যাওয়া হয়না, মা'ও খুব যেতে চাইতেন বাংলাদেশ, নিয়ে যাওয়া হয়নি, কিন্তু আজ একটা ভিডিও দেখলাম, গুলির ধোঁয়া। বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা আক্রান্ত। ছাত্র বয়স গেছে সেই কবে, তবে জাহাঙ্গীর নগর আর আমার যাদবপুর খুব কাছাকাছি। কাঠগোলাপের গাছ গুলিও কেমন এক রকম। এক রকম আকাশের মেঘগুলিও। কেবল আজ ওখানে বারুদের গন্ধ'। 


কবি শঙ্খ ঘোষের লেখা কবিতার কয়েকটি লাইন তুলে ধরেন স্বস্তিকা মুখোপাধ্যায়, ‘ময়দান ভারী হয়ে নামে কুয়াশায়/ দিগন্তের দিকে মিলিয়ে যায় রুটমার্চ/ তার মাঝখানে পথে পড়ে আছে ও কি কৃষ্ণচূড়া?/ নিচু হয়ে বসে হাতে তুলে নিই
তোমার ছিন্ন শির, তিমির।’



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)