নিজস্ব প্রতিবেদন: দেশের বেশকিছু জায়গায় সংক্রমণের সঙ্গে কমছে পজিটিভিটি রেট। দিল্লি, মুম্বই, কলকাতায় কমছে সংক্রমণ। এর মধ্যেই রাজ্যগুলোকে দ্রুত দ্রুত সম্ভব করোনা টেস্টের সংখ্যা বাড়াতে বলল কেন্দ্র। কারণ বহু জায়গায় বেড়ে চলেছে পজিটিভিটি রেট। অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে টেস্ট কম হওয়ার কারণ সংক্রমণ কমছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে দেওয়া এক নির্দেশিকায় বলা হয়েছে


## এই অতিমারীকে রোখার জন্য লেগে থাকতে হবে। বাড়াতে হবে টেস্টের(Covid Test) সংখ্যা। আশাকরি রাজ্যগুলি এ ব্যপারে দ্রুত ব্যবস্থা নেবে।


## কনটেনমেন্ট জোন(Contenment Zone) চিহ্নিত করা জন্য করোনা টেস্ট করাতে হবে। হটস্পট চিহ্নিত করতে হবে। করতে হবে আইসোলেশন(Isolation) ও কন্ট্যাক্ট ট্রেসিংয়ের(Contact Tracing) ব্যবস্থা।


## পরিকল্পনা মতো টেস্ট করিয়ে রোগের প্রাদুর্ভাব ও মৃত্যু কমানো যেতে পারে। আন্দাজ করা যেতে পারে কোথায় বাড়তে চলেছে সংক্রমণ।


## যাদের মধ্যে উপসর্গ রয়েছে তাদের বাধ্যতামূলকভাবে টেস্ট করাতে হবে।


আরও পড়ুন-সাবধান! KYC আপডেটের নামে প্রতারণার ফাঁদ, জামতাড়া গ্যাংয়ের গোপন ডেরার পর্দা ফাঁস


উল্লেখ্য, সোমবার দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ১২,৫২৭ জন। গতকালের থেকে এই সংখ্যা ৬০০০ কম। এর পেছনে রয়েছে রবিবার টেস্ট কম হওয়া। টেস্ট বাড়ানোর ব্যাপারে আইসিএমআর(ICMR) নতুন নির্দেশিকা জারি করার পরও টেস্ট কম করছে দিল্লি , এমন অভিযোগও উঠছে।


অন্যদিকে, রবিবার বাংলায় আক্রান্তের সংখ্যা ছিল ১৪,৯৩৮। শনিবার এই সংখ্য়াটা ছিল ১৯,০৬৪। শুক্রবার এই সংখ্যা ছিল ২২,৬৪৫। দেখা যাচ্ছে ওই দিনগুলিতে স্যাম্পেল টেস্টের সংখ্যা কমেছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)