নিজস্ব প্রতিবেদন: ফাইজারের করোনা ভ্যাকসিনকে ছাড়পত্র দিয়ে দিয়েছ ব্রিটেন। আগামী সপ্তাহ থেকে জনসাধারণকে ওই টিকা দেওয়া শুরু হবে। পাশাপাশি একই রকম ঘোষণা করে দিল রাশিয়াও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ছাড়পত্র পেল ফাইজার, দীর্ঘ অপেক্ষার পর শুরু হতে চলেছে গণটিকাকরণ


আগামী সপ্তাহ থেকে রুশ ভ্যাকসিন Sputnik V দেশের মানুষদের দেওয়ার নির্দেশ দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বুধবার দেশের স্বাস্থকর্মীদের এমনই নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট। রাশিয়া ইতিমধ্যেই ২০ লাখ  Sputnik V ভ্যাকসিন তৈরি করে ফেলেছে বলেও জানিয়েছেন পুতিন।



রাশিয়ার প্রেসিডেন্ট বুধবার স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্য বলেন, 'আগামী সপ্তাহের শেষ দিক থেকে যাতে আমরা সাধারণ মানুষকে ভ্যাকসিন দিতে পারি তার ব্যবস্থা করুন।' প্রসঙ্গত, দেশের মানুষকে Sputnik V ভ্যাকসিন দেওয়া হবে বিনামূল্যে।


আরও পড়ুন- শুভেন্দু এলে বিজেপির লাভ, ওঁর সঙ্গে ভোটব্যাঙ্কও আসবে: মুকুল


উল্লেখ্য, ভারতীয় মূদ্রায় Sputnik V এর একটি ডোজের দাম পড়ছে ৭৪০ টাকা।  করোনা নিয়ন্ত্রণে প্রতি জনকে Sputnik V এর দুটি ডোজ দিতে হবে বলে জানিয়েছে রাশিয়া।


সংবাদমাধ্যমের খবর, জানুয়ারি মাস থেকে আন্তর্জাতিক বাজারে পাওয়া যাবে Sputnik V। ভারতে ইতিমধ্যেই ওই ভ্যাকসিনের ট্রায়াল শুরু হয়েছে। এদেশেও ভ্যাকসিনটি উত্পাদন করা হবে বলে জানিয়েছে রাশিয়া।