ওয়েব ডেস্ক: পরিবেশ যত দূষিত হচ্ছে, তত বিভিন্ন জটিল এবং মারণ রোগের প্রকোপ বাড়ছে আমাদের মধ্যে। বিভিন্ন মারণ রোগে আক্রান্ত হচ্ছি আমরা। আর এই সমস্ত মারাত্মক রোগ প্রতিরোধ করতে রোজ প্রচুর পরিমানে ওষুধ খেয়ে চলেছি। অথচ আমাদের হাতের কাছেই রয়েছে এই সমস্ত মারণ রোগ প্রতিরোধের উপায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ক্যানসারকে রাজরোগ বলা হয়। এই রোগ একবার কারও মধ্যে হলে, তার জীবন সংশয়ের মধ্যে চলে যায়। যদিও এখন চিকিত্‌সা বিজ্ঞান অনেক উন্নত হয়েছে। আর তার ফলে সঠিক সময়ে ক্যানসার ধরা পড়লে, তা সেরে ওঠাও সম্ভব। সম্প্রতি গবেষকেরা জানিয়েছেন যে, পাকস্থলীতে ক্যানসার প্রতিরোধের উপায় আমাদের একেবারে হাতের মুঠোয়। কিন্তু কীভাবে?


রজনিকান্তকেও পিছনে ফেলে দিলেন ‘বাহুবলী’ প্রভাস!


আমাদের প্রত্যেকের রান্নাঘরেই টমেটো থাকে। সব্জি আকারে হোক কিংবা তরল আকারে। রান্নায় আমরা হামেশাই টমেটো ব্যবহার করে থাকি। টমেটোর অনেক উপকারী গুণাগুণ রয়েছে। যেমন, হৃদপিণ্ডকে সুস্থ রাখা, রক্ত পরিশুদ্ধ করা, কোলেস্টেরল লেভেল সঠিক রাখা, দৃষ্টিশক্তি উন্নত করা প্রভৃতি। এখানেই সীমাবদ্ধ নয় টমেটোর গুণাগুণ। গবেষকেরা জানাচ্ছেন, পাকস্থলীতে ক্যানসারের মতো মারণ রোগকেও প্রতিরোধ করতে পারে টমেটো।


এই প্রসঙ্গে গবেষকরা জানাচ্ছেন, পাকস্থলীতে ক্যানসার কোষগুলিকে বাড়তে দেয় না টমেটোর নির্যাস। মারাত্মক এই পাকস্থলীতে ক্যানসারের মতো রোগকে প্রতিরোধ করার দারুণ উপায় টমেটোর নির্যাস।


প্রভাসের বাহুবলী তো দেখলেন, এবার দেখুন মহেন্দ্র সিং ধোনির বাহুবলী