নিজস্ব প্রতিবেদন: বন্ধুত্বের উপহার। ভারত থেকে ভ্যাকসিন পৌঁছল বাংলাদেশে। বৃহস্পতিবার বেলায় ভারত থেকে ঢাকায় পৌঁছায় করোনা প্রতিষেধক কোভিশিল্ড। পুণের সেরাম ইনস্টিটিউটের তৈরি করোনা টিকার ২০ লক্ষ প্রথম ডোজ পাঠানো হয়েছে। এদিন, বেলা ১১টা নাগাদ এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছয়। এরপরই টুইট করেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। তাঁর টুইট বার্তায়, ভ্যাকসিন মৈত্রী বাংলাদেশ ভারত সম্পর্ক মজবুত। তা আগামীদিনে আরও দীর্ঘ পরিসর হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দিয়েছিল ভ্যাকসিন। শীতাতপ নিয়ন্ত্রিত ট্রাকে করে বিমানবন্দর থেকে পৌঁছে যায় জগাঁও শিল্পাঞ্চলের ইপিআই সংরক্ষণাগারে। বাংলাদেশের বিদেশমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর হাতে উপহারের এই টিকা তুলে দিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। 


 



আরও পড়ুন: টিকা নেওয়ার পর মৃতের সংখ্যা দাঁড়াল ৪, মানতে নারাজ কেন্দ্র


সে দেশেও করতে হবে অনলাইনে রেজিস্ট্রেশন। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে দেশব্যাপী টিকা কর্মসূচী  শুরু করার প্রস্তুতি নিচ্ছে স্বাস্থ্য বিভাগ। ১৮ বছরের কম বয়সী ও গর্ভবতী নারী-সহ মোট ৭ কোটি মানুষ আপাতত টিকা পাবেন না বাংলাদেশে। বাংলাদেশে কোভিশিল্ডের দাম ৩৪০ টাকা।