টিকা নেওয়ার পর মৃতের সংখ্যা দাঁড়াল ৪, মানতে নারাজ কেন্দ্র

উত্তরপ্রদেশের মোরাদাবাদ, কর্নাটকের বল্লারি ও শিবমোগাতে প্রতিষেধক নেওয়ার পরে মারা যাওয়া ব্যক্তিদের ময়না-তদন্ত করা হয়েছে।

Updated By: Jan 21, 2021, 01:04 PM IST
টিকা নেওয়ার পর মৃতের সংখ্যা দাঁড়াল ৪, মানতে নারাজ কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: টিকা নেওয়ার পরই তাদের মৃত্যু হয়েছে, তাই টিকাকেই দায়ী করছে পরিবারের সদস্যরা। অন্যদিকে, দেশ জুড়ে প্রতিষেধক ঘিরে অনীহা তৈরি হয়েছে একাংশের মধ্যে। যে প্রতিষেধকের জন্য বহুদিন ধরে অপেক্ষা করেছে মানুষ, সেই প্রতিষেধকই নিতে যাচ্ছেন না অনেকে। ভরসা পাচ্ছেন না বলে জানিয়েছে ওই একাংশ। পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে ভাবাচ্ছে তাঁদের। এর উপর কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কাছে অস্বস্তিকর হয়ে উঠেছে চার জনের মৃত্যু সংবাদ।

১ লক্ষ ১২ হাজার জন্য স্বাস্থ্যকর্মী এখনও পর্যন্ত ভ্যাকসিন নিয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী যার মধ্যে ১০ জনের শরীরে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সাতজন সুস্থ হয়েছে, ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু এর মাঝে এসেছে ৪ জনের মৃত্যু সংবাদ। তবে কেউই প্রতিষেধকের কারণে মারা যান নি বলে দাবি করেছে কেন্দ্রীয় সরকার। মন্ত্রকের দাবি, প্রতিষেধকের সঙ্গে তাংদের মৃত্যুর কোনও যোগাযোগ নেই। পৃথক কারণে মৃত্যু হয়েছে ওই চার জনের। 

আরও পড়ুন: দ্বিতীয় পর্যায়ের টিকাকরণ কর্মসূচীতে ভ্যাকসিন নেবেন নরেন্দ্র মোদী

উত্তরপ্রদেশের মোরাদাবাদ, কর্নাটকের বল্লারি ও শিবমোগাতে প্রতিষেধক নেওয়ার পরে মারা যাওয়া ব্যক্তিদের ময়না-তদন্ত করা হয়েছে। সেখানে উল্লেখ আছে হার্ট অ্যাটাকেইই মৃত্যু হয়েছে। অন্যদিকে টিকা নেওয়ার পর বাড়ছে পার্শ্বপ্রতিক্রিয়া। পশ্চিমবঙ্গে হাসপাতালে রয়েছেন এক জন।

.