নিজস্ব প্রতিবেদন: বাড়ির ছেলে মারা গিয়েছে। ক্ষতিপূরণ নিয়ে কী হবে? কলকাতা কর্পোরেশেনর দেওয়া আর্থিক ক্ষতিপূরণ ফেরাল মঙ্গলবার রাজভবনের সামনে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত ঋষভ মণ্ডলের পরিবার। প্রশাসনের সমালোচনা করে বলল,'পরিকাঠামো ঠিক করুন'    


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ফোন করলেই বাড়িতে পৌঁছে যাবেন ক্লাবদস্যরা, চেতলা অগ্রণী শুরু করল 'দুয়ারে অক্সিজেন' পরিষেবা


মৃত ঋষভ মণ্ডলের পরিবারকে কলকাতা কর্পোরেশনের তরফে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও ঘোষণা করেন ফিরহাদ হাকিম। বুধবার কর্পোরেশনের সেই সাহায্য় ফিরিয়ে দেয় পরিবার। মৃত ঋষভের দিদি বিজেতা মণ্ডল পালিত জানান, তাঁরা ক্ষতিপূরণ নেবেন না। বরং পরিবার এই ঘটনার তদন্ত চায়। এই ধরনের ঘটনা আগে ঘটলেও, প্রশাসন তৎপর হয়নি। ক্ষতিপূরণ না দিয়ে বরং সরকার পরিকাঠামো ঠিক করুক। মঙ্গলবার রাজভবনের সামনে বিদ্যুৎপৃষ্ট হয়ে যুবকের মৃত্যুর যে ঘটনা ঘটেছে, সেজন্য বিদ্যুৎ চোরদের দায়ি করেছেন ফিরহাদ হাকিম৷  তিনি জানান, ওই চোরদের বিরুদ্ধে কঠোর ব্য়বস্থা নেওয়ার জন্য়, কলকাতা পুলিশ এবং সিইএসসি (CESC)-কে নির্দেশ দেওয়া হয়েছে।   


আরও পড়ুন:  বেসরকারি হাসপাতালে প্রথম টিকা, দ্বিতীয় টিকা দেবে সরকারি স্বাস্থ্য কেন্দ্র, দেখুন তালিকা


তিনি আরও বলেন, "একটি টেকনিক্য়াল টিম তৈরি করে সিইএসসি-কে এই বিষয়ে কাজ করার অনুরোধ করা হবে।" মঙ্গলবারের ঘটনার বিষয়ে কথা বলতে গিয়ে খিদিরপুর এবং রামনগরের ঘটনার কথাও উল্লেখ করেন ফিরহাদ হাকিম। ওই দুই জায়গাতেও ২ জনের মৃত্যু হয়েছে। যার মধ্য়ে একটি বাচ্চাও রয়েছে। প্রসঙ্গত, মঙ্গলবার প্রবল বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে কলকাতা। রাজভবনের সামনে বিদ্যুৎপৃষ্ট হয়ে ঋষভ মণ্ডল নামে এক যুবকের মৃত্য়ু হয়। ফারাক্কার বাসিন্দা ঋষভ চাঁদনিতে একটি সংস্থায় কাজ করতেন। ছুটির পর মেসে ফেরার সময় বিদ্যুৎপৃষ্ট হন। পকেট থেকে পাওয়া ড্রাইভিং লাইসেন্স দেখে তাঁকে শনাক্ত করা যায়। এরপর পুলিশ তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করে।