নিজস্ব প্রতিবেদন: উৎসবের মরসুমের আগেই সাধারণ মানুষের জন্য খুলে গেল কলকাতার আলিপুর চিড়িয়াখানা (alipore zoo reopened)। কোভিডের (Covid-19) কারণে মে মাস থেকে দীর্ঘ সময় বন্ধ ছিল। সকাল ন'টা থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত খোলা থাকবে টিকিট কাউন্টার। তবে কড়াকড়িভাবেই মানতে হবে করোনাবিধি (Corona Restrictions)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আলিপুর চিড়িয়াখানার অধিকর্তা আশিস সামন্ত জানান, চিড়িয়াখানায় প্রবেশের জন্য মাস্ক পরতেই হবে। তাছাড়াও প্রবেশপথে থাকছে স্যানিটাইজার টানেল। ঢোকার মুখে দর্শকদের থার্মাল স্ক্যানিং করা হবে। দীর্ঘদিন বন্ধ থাকায় প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের কাজ শেষ হয়েছে। কর্মীরাও প্রত্যেকে ভ্যাকসিনের দুটি করে ডোজ নিয়েছেন।


আরও পড়ুন: Bhabanipur By Poll: সকাল সকাল ভবানীপুরে প্রিয়াঙ্কাকে ঘিরে 'জয় বাংলা' স্লোগান, 'গণতান্ত্রিক অধিকার', বললেন ফিরহাদ


তাছাড়া কোনওমতেই যাতে ভিড় না হয় সে বিষয়ে নজরদারি চালাবে কর্তৃপক্ষ। মোতায়েন করা হয়েছে প্রচুর বেসরকারি নিরাপত্তারক্ষীও। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানাকেও জানানো হয়েছে বলে জানায় কর্তৃপক্ষ। 


আরও পড়ুন: Kolkata: বাড়ল মেট্রোর সংখ্যা, কবি সুভাষ পর্যন্ত যাবে না সব ট্রেন! বুধবার থেকেই জারি নয়া নিয়ম


সামনেই পুজো। তার আগে চিড়িয়াখানা খুলে যাওয়ায় আনন্দিত সকলেই। প্রথম দিনেই ভিড় ছিল চোখে পড়ার মতো। বাবা-মা, দাদু-দিদার সঙ্গে বহু কচিকাঁচাকেও চিড়িয়াখানায় আসতে দেখা গেল এদিন। অন্যদিকে, শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কও এদিন জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়।   


 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)