Kolkata: বাড়ল মেট্রোর সংখ্যা, কবি সুভাষ পর্যন্ত যাবে না সব ট্রেন! বুধবার থেকেই জারি নয়া নিয়ম

বুধবার থেকেই অতিরিক্ত ১০ মেট্রো চালু করা হল।

Updated By: Sep 15, 2021, 09:03 AM IST
Kolkata: বাড়ল মেট্রোর সংখ্যা, কবি সুভাষ পর্যন্ত যাবে না সব ট্রেন! বুধবার থেকেই জারি নয়া নিয়ম
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের বদল মেট্রোয়। বুধবার থেকেই অতিরিক্ত ১০ মেট্রো চালু করা হল। এদিন থেকে আপ ও ডাউন লাইনে ২৪৬টির বদলে ২৫৬টি মেট্রো চলবে। তবে শুরু এবং শেষ মেট্রোর সময় পরিবর্তন হয়নি। সকাল ও সন্ধ্যের অফিস টাইমে ৫ মিনিট অন্তর মেট্রো পরিষেবার কথা বলা হয়েছে। এবার থেকে কবি সুভাষ পর্যন্ত যাবে না সব মেট্রো। টালিগঞ্জ স্টেশনেই শেষ হয়ে যাবে মেট্রোর রুট।

উত্তরের প্রান্তিক স্টেশন দক্ষিণেশ্বর পর্যন্ত না গিয়ে কিছু ট্রেন দমদমে যাত্রা শেষ করে। এবার থেকে দক্ষিণের চালু এই নিয়ম। সমস্ত ট্রেন প্রান্তিক স্টেশন কবি সুভাষ পর্যন্ত যাবে না। উত্তমকুমার স্টেশনেই যাত্রা শেষ করবে। আবার টালিগঞ্জ থেকেই দমদম অভিমুখে যাত্রা শুরু করবে। 

কবি সুভাষ ও টালিগঞ্জের মাঝে ৬টা স্টেশন। কিন্তু মেট্রো সূত্রের খবর, গত কয়েক মাসে দেখা গিয়েছে, অধিকাংশ যাত্রী দমদম থেকে মহানায়ক উত্তমকুমারের মধ্যে যাতায়াত করছেন। সেই কথা মাথায় রেখেই ব্যস্ত সময়ে টালিগঞ্জ এবং দমদমের মধ্যে ট্রেন বাড়ানোর কথা ভেবেছেন কর্তৃপক্ষ।

আরও পড়ুন, Kolkata: সোশ্যাল মিডিয়ায় জাল পাততেই কেল্লা ফতে, কলকাতা পুলিসের ফাঁদে প্রতারক

দমদম এবং দক্ষিণেশ্বরের মধ্যে এই ব্যবস্থা বহু দিন ধরে চলছে। এবার একই ব্যবস্থা চালু হল দক্ষিণেও। কবি সুভাষ ও টালিগঞ্জের মাঝে ৬টা স্টেশন। দিনে মোট ৩২টি ট্রেন টালিগঞ্জ থেকে নোয়াপাড়া পর্যন্ত যাবে। ব্যস্ত সময়ে পাঁচ মিনিট অন্তর চলবে ট্রেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)