অর্ণবাংশু নিয়োগী: কী ঘটেছিল থানার ভিতর ওই ২ মিনিটে? কতটা অত্যাচার করা হয়েছিল থানার ভিতর? সিসিটিভি ফুটেজ প্রকাশের দাবি জানিয়ে আমহার্স্টস্ট্রিট কাণ্ডে হাইকোর্টের দ্বারস্থ মৃতের পরিবার। হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করে  মামলার আবেদন। বাড়ির লোক সিসিটিভি ফুটেজ দেখতে চাইলে তা দেখানো হয়নি। এই মর্মে সিসিটিভি ফুটেজ প্রকাশের দাবিতে মামলা দায়েরের আবেদন মৃতের পরিবারের। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে দৃষ্টি আকর্ষণ মৃতের পরিবারের। মামলা দায়েরের অনুমতি দিয়েছে আদালত। আজই শুনানির সম্ভাবনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিসিটিভি ফুটেজ প্রকাশের দাবির পাশাপাশি মৃতের পরিবারের আরও একটি গুরুত্বপূর্ণ দাবি রয়েছে। তাঁরা চাইছেন, সরকারি কোনও হাসপাতাল নয়, কেন্দ্রীয় সরকারের অধীনস্থ এইমসে হোক ময়নাতদন্ত। দ্বিতীয়ত, এইমসে ময়নাতদন্ত চলাকালীন ভিডিয়োগ্রাফি করা হোক। এই দুটি দাবিতেই আমহার্স্টস্ট্রিট কাণ্ডে হাইকোর্টের দ্বারস্থ মৃতের পরিবার। প্রসঙ্গত, খাস কলকাতায় থানার ভিতর পিটিয়ে মেরে ফেলার অভিযোগ। চুরির মোবাইল কেনায় থানায় মারধর করার অভিযোগ। রক্তাক্ত অবস্থায় মেডিক্যাল কলেজে নিয়ে এলে মৃত্যু বলে অভিযোগ নিহতের পরিবারের।   


চোরাই মোবাইল ব্যবহারের অভিযোগে থানায় ডাকা হয় বলে জানা গিয়েছে পুলিস সূত্রে। ওদিকে থানায় ডেকে যুবককে পিটিয়ে খুন করার অভিযোগ পরিবারের। যে অভিযোগ ঘিরে কলেজ স্ট্রিট অবরোধ করে বিক্ষোভও দেখায় মৃতের পরিবার। পরিবারের অভিযোগ, পুলিসি মারের চোটেই মৃত্যু হয়েছে অশোক সাউ নামে ওই ব্যক্তির। পুলিসি মারধরেই মৃত্যুর অভিযোগ বিজেপিরও। অভিযোগ, আর্মহার্স্ট স্ট্রিট থানায় ডেকে আনা হয়েছিল জিজ্ঞাসাবাদের জন্য। তার কয়েক ঘণ্টা পরেই মৃত্যু। পরিবারের অভিযোগ, শরীরে রয়েছে আঘাতের চিহ্নও। হাসপাতাল সূত্রে খবর, অশোক সাউকে যখন আনা হয় জরুরি বিভাগে তখন তাঁর মুখ দিয়ে গ্যাঁজলা বেরোচ্ছিল। নাকে রক্তের দাগ ছিল। 


এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। থানার সিসিটিভি অনুযায়ী,অশোক সাউ নামে ওই ব্যক্তি ৫.৪৩-এ থানায় ঢোকেন। আবার বেরিয়ে এসে ৬.০৫-এ থানায় ঢোকেন। সন্ধে ৬.০৯-এ থানায় জিজ্ঞাসাবাদের সময় অসুস্থ বোধ করেন। ৬.১১ মিনিটে ওই ব্যক্তিকে থানা থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


আরও পড়ুন, Dilip Ghosh: সিপিএম আমলে পুলিসকে ব্যবহার করা হতো, এখন সবটাই করছে তারা: দিলীপ



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)