নিজস্ব প্রতিবেদন : রক্ষকই 'ভক্ষক'! পুলিসের হাতেই নিগ্রহ! বাইপাসের ধারে তরুণীর শ্লীলতাহানির অভিযোগে ধৃত ২। ধৃতদের মধ্যে একজন ASI রয়েছেন। অপরজন সিভিক ভলান্টিয়ার। ধৃত ASI-এর নাম সন্দীপ কুমার পাল। ধৃত বিধাননগর ট্রাফিক গার্ডের ASI। গ্রেফতারির পাশাপাশি তাকে সাসপেন্ডও করা হয়েছে। অপরদিকে ধৃত সিভিক ভলান্টিয়ারের নাম অভিষেক মালাকার। শ্লীলতাহানির অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রাথমিক তদন্তের পর তাকেও বরখাস্ত করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, শনিবার রাত ১১টা-সাড়ে ১১টা নাগাদ  সল্টলেক করুণাময়ী বাসস্ট্যান্ডে এসে নামেন আসানসোলের বাসিন্দা ২৫ বছরের ওই তরুণী। এরপর তাঁর সঙ্গী-সাথীরা অ্যাপ ক্যাব বুক করে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে বেরিয়ে যায়। কিন্তু গাড়ি না পেয়ে ওই বাসস্ট্যান্ডেই দাঁড়িয়ে থাকেন নিগৃহীতা তরুণী। গাড়ির জন্য অপেক্ষা করতে থাকেন তিনি। রাত তখন প্রায় ১টা, দীর্ঘক্ষণ করুণাময়ী বাসস্ট্যান্ডে অপেক্ষা করার পর ওই তরুণী দেখতে পান যে, পুলিসের ২টি বাইক যাচ্ছে। বাইকে করে '২ পুলিসকর্মী' যাচ্ছে। এখন দুটি বাইকের মধ্যে প্রথম বাইকে ছিল অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার অভিষেক মালাকার। প্রসঙ্গত, সে 'রাইডার' এবং সে-ও সাদা পোশাকেই ছিল। আর দ্বিতীয় বাইকে ছিল অভিযুক্ত ASI সন্দীপ কুমার পাল। ওই বাইকটি চালাচ্ছিলেন শম্ভূ মন্ডল নামে একজন। ASI অবশ্য তার উর্দিতে ছিল না।


দীর্ঘক্ষণ অপেক্ষা করেও কোনও গাড়ি না পেয়ে, শেষে বাইক সওয়ারি অভিষেক মালাকার ও সন্দীপ কুমার পালের কাছেই সাহায্য চান ওই তরুণী। বাইকে করুণাময়ী থেকে উল্টোডাঙা পর্যন্ত লিফট দেওয়ার জন্য অনুরোধ করেন তিনি। নিগৃহীতা তরুণীর অভিযোগ, এরপর তাঁকে বাইকে করে নিয়ে যাওয়ার সময়ই তাঁর শ্লীলতাহানি করে ২ অভিযুক্ত। প্রথমে খানিকটা পথ তিনি অভিষেক মালাকারের বাইকে যান। তখন অন্য বাইকে ছিল অভিযুক্ত ASI সন্দীপ কুমার পাল। এরপর সল্টলেক সিটি সেন্টার ছাড়িয়ে কিছুটা গিয়ে বাইক বদল করে অভিযুক্ত ASI। বাইক দিয়ে চালক শম্ভু মন্ডলকে ফেরত পাঠিয়ে দেয় অভিযুক্ত সন্দীপ কুমার পাল। আর নিজে ওই তরুণীর পিছনে 'রাইডার' অভিষেক মালাকারের বাইকে উঠে বসে।


অভিযোগ, এরপরই বাইপাসের ধারে চলন্ত বাইকে তরুণীর শ্লীলতাহানি করে অভিযুক্ত ASI সন্দীপ কুমার পাল ও 'রাইডার' অভিষেক মালাকার। তারপর কাদাপাড়া ক্রসিংয়ের কাছে নিগৃহীতাকে নামিয়ে দেয় অভিযুক্তরা। এই ঘটনায় তারপর বন্ধুর সাহায্যে প্রথমে কসবা থানায় অভিযোগ জানাতে যান নিগৃহীতা তরুণী। সেখান থেকে ওই তরুণীকে প্রথমে বিধাননগর মহিলা থানায় পাঠানো হয়। তারপর শেষমেশ বিধাননগর উত্তর থানায় অভিযোগ দায়ের হয়। এরপরই অভিযোগের ভিত্তিতে শুরু হয় তদন্ত। অবশেষে গ্রেফতার অভিযুক্ত ASI সহ সিভিক ভলান্টিয়ার। এই ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়। Zee ২৪ ঘণ্টাকে দেওয়া প্রতিক্রিয়ায় তিনি বলেন, "নিন্দা করার কোনও ভাষা নেই। দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত। আগামিকালই সুয়োমোটো মামলা করা হবে মহিলা কমিশনের তরফে।"


আরও পড়ুন, Weather: বৃষ্টি থেকে আপাতত রেহাই; তাপমাত্রা আরও খানিকটা নামবে কবে, জানাল আবহাওয়া দফতর


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App