নিজস্ব প্রতিবেদন:  সতর্ক দেশ। তৈরি কলকাতাও। করোনা ভাইরাস আক্রান্তদের চিকিত্‍সার জন্য তৈরি বেলেঘাটা আইডি হাসপাতাল। বিমানবন্দর কর্তৃপক্ষের চাহিদা মেনে  একটি আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রেখেছে আইডি। মারণ ভাইরাস প্রতিরোধে সতর্কতাই সবচেয়ে জরুরি। বিশেষজ্ঞদের এই পরামর্শই জোর দিচ্ছে নয়াদিল্লি। প্রতিবেশি চিনে করোনা আতঙ্কের জেরে দেশের একাধিক বিমানবন্দরে জারি সতর্কতা। করোনা সতর্কতা বিমানবন্দরেও। কলকাতা, চেন্নাই, হায়দরাবাদ, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু ও কোচিন বিমানবন্দরে বাড়তি সতর্কতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চিন থেকে ভারতগামী বিমানে ওঠার আগে যাত্রীদের ইনফ্রা রেড স্ক্যানারে স্বাস্থ্য পরীক্ষা হচ্ছে। সবুজ সঙ্কেত মেলার পরই বিমানে ওঠার ছাড়পত্র মিলবে। আর ভারতের মাটিতে পা দিলে, সেখানেও কয়েক ধাপ সতর্কতা। করোনা মোকাবিলায় তৈরি কলকাতা। বেলেঘাটা আইডি-তে বিশেষ ওয়ার্ড। বিমানবন্দর কর্তৃপক্ষ বার্তা পাঠায়। করোনায় আক্রান্ত কোনও যাত্রী এলে চিকিত্‍সার ব্যবস্থা রাখতে হবে। রাতারাতি তৈরি আইসোলেশন ওয়ার্ড।


আরও পড়ুন- নিউমোনিয়ার উপসর্গের আড়ালে ‘মারণ কামড়’ আগ্রাসী করোনা ভাইরাসের!


আইসোলেশন ওয়ার্ডে আছে ১৬টি কেবিন। প্রতিটি কেবিনে  আলাদা শৌচাগার, অক্সিজেন মাস্কের ব্যবস্থা। ওয়ার্ডে আছে  ২টি আইসিইউ বেলেঘাটা আইডির প্রস্তুতি খতিয়ে দেখেন স্বাস্থ্যভবনের কর্তারাও।