নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি বিজেপির বেশকিছু নেতা দলের বিরুদ্ধে সরব হয়েছিলেন। শান্তনু ঠাকুরের নেতৃত্বে সম্প্রতি কলকাতায় একটি বৈঠকে বসেন বিজেপির বেসুরোরা। সেই গোষ্ঠীতে সামিল ছিলেন জয়প্রকাশ মজুমদারও। এবার তাঁর বিরুদ্ধে শোকজ নোটিস জারি করল বিজেপির রাজ্য নেতৃত্ব। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিজেপি সূত্রে খবর, দলের বিরুদ্ধে মন্তব্যের জন্য শোকজ নোটিস ধরানো হয়েছে জয়প্রকাশ মজুমদারকে(Joy Prakash Majumdar)। সংবাদমাধ্যমে দল বিরোধী মন্তব্য করেছেন এমন কারণ দেখিয়ে রবিবার দুপুরে তাঁর বিরুদ্ধে ওই শোকজ নোটিস জারি করে রাজ্য নেতৃত্ব। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের(Sukanta Majumder) নির্দেশে দেওয়া ওই চিঠিতে জয়প্রকাশকে তাঁর মন্তব্যের কারণ দর্শাতে বলা হয়েছে। পাশাপাশি তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গেরও অভিযোগ আনা হয়েছে। এক্ষেত্রে জয়প্রকাশের কী বক্তব্য তা লিখিতভাবে জানতে চায় দল।


আরও পড়ুন-নেতাজি মূর্তিতে মাল্যদান ঘিরে রণক্ষেত্র ভাটপাড়া! CISF-এর বিরুদ্ধে শূন্যে গুলি চালানোর অভিযোগ


সল্টলেকে জয়প্রকাশের বাসভবনে যে চিঠি পাঠানো হয়েছে সেখানে বলা হয়েছে, বেশ কিছুদিন ধরেই সংবাদমাধ্যমে দল বিরোধী মন্তব্য করছিলেন। এই ধরনের কার্মকাণ্ড দলীয় শৃঙ্খলাভঙ্গের সামিল। এতে শৃঙ্খলাভঙ্গ কমিটির সুপারিশ ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশ অনুযায়ী ওই শোকজ নোটিস পাঠানো হল। দলের ভাবাবেগ নিয়ে প্রশ্ন উঠতে পারে এমনসব মন্তব্য কেন তিনি সংবাদমাধ্যমে করেছেন তার লিখিত ব্য়াখ্যা দিতে হবে।


এদিকে, বিজেপি  সূত্রে খবর, জয়প্রকাশ মজুমদার ছাড়াও শোকজ নোটিস পাওয়ার তালিকায় রয়েছেন দলের নেতা রীতেশ তিওয়ারিও। তাঁর কাছেও শোকজের নোটিস যাবে। তবে এখনওপর্যন্ত জয়প্রকাশকেই নোটিস দেওয়া হয়েছে।


অন্যদিকে, ওই শোকজ নোটিস নিয়ে বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরকে প্রশ্ন করা হয়, আপনার সঙ্গে বৈঠক করার জন্যই কি জয়প্রকাশকে শোকজ করা হল? উত্তরে শান্তনু ঠাকুর বলেন, আরও কোনও নেতা আমার কাছে এলে তাদের সঙ্গে আমি বৈঠক করব, পিকনিক করব। দল যা করার করুক। কতজনের বিরুদ্ধে ব্যবস্থা নেবে?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)