নিজস্ব প্রতিবেদন: মোদী-শাহের বিজয়রথ আটকে দিয়েছেন। মুখ্যসচিবকে নয়াদিল্লি টেনে নিয়ে যেতে পারেনি কেন্দ্র। তিনি অবসর নিয়ে মুখ্যমন্ত্রী মুখ্য উপদেষ্টা হয়ে গিয়েছেন। যুদ্ধ জিতেই তাই মমতা (Mamata Banerjee) বললেন,''বাংলা কারও কাছে নত হয় না।'' তার অব্যবহিত পরেই টুইটারে শুরু হয়েছে ট্রেন্ডিং, '#BengaliPrimeMinister'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


স্বাধীনতার পর বাঙালি রাষ্ট্রপতি দেখেছে দিল্লির রাজ দরবার। তবে বাঙালি প্রধানমন্ত্রী কেউ হননি। ২০২৪ সালে মমতাকেই  (Mamata Banerjee)  সেই চেয়ারে দেখতে চাইছেন নেটিজেনরা। টুইটারে শুরু হয়ে গিয়েছে ট্রেন্ডিং, 'বাঙালিপ্রধানমন্ত্রী'। তৃণমূলের কর্মী-সমর্থক থেকে বহু নেটিজেনও একই দাবি তুলেছেন। কেউ লিখেছেন,'বাংলার মেয়েকে চায় ভারত।' কেউ লিখেছেন,''এই স্বৈরচারি সরকারকে উপযুক্ত জবাব দিতে পারবেন মমতা বন্দ্যোপাধ্যায়ই।''  








এনিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কী ভাবছেন? সদ্য সাংবাদিক বৈঠকে এই প্রশ্নে বাংলার মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, তাঁর অগ্রাধিকার এখন কোভিড নিয়ন্ত্রণ। ঘটনা হল, কোভিডের দ্বিতীয় ঢেউয়ের জেরে মোদীর জনপ্রিয়তা অনেকটা পড়তির দিকে বলে উঠে এসেছে দেশি-বিদেশি সমীক্ষায়। ২০১৯ সালের থেকে শিক্ষা নিয়ে এককাট্টা হওয়ার চেষ্টা করছে বিরোধী দলগুলিও। বাংলায় মোদী-শাহের বিজয়রথের চাকা যেভাবে মাটিতে বসিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় তাতে নিঃসন্দেহে তাঁর ওজন বেড়েছে জাতীয় রাজনীতিতে। ২০২৪ সালে লোকসভা ভোটের আগে বাংলার মুখ্যমন্ত্রী বিরোধী শিবিরের অন্যতম কাণ্ডারি হতে চলেছেন বলে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক মহল।                     


 


আরও পড়ুন- মমতার দাবিই বিজয়নের মুখে, বাংলা-সহ ১১ রাজ্যের মুখ্যমন্ত্রীকে দিলেন চিঠি