মমতার দাবিই বিজয়নের মুখে, বাংলা-সহ ১১ রাজ্যের মুখ্যমন্ত্রীকে দিলেন চিঠি

গোটা দেশে বিনামূল্যে কোভিড টিকাকরণের দায়িত্ব কেন্দ্রের নেওয়া উচিত বলে মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায়

Updated By: May 31, 2021, 11:31 PM IST
মমতার দাবিই বিজয়নের মুখে, বাংলা-সহ ১১ রাজ্যের মুখ্যমন্ত্রীকে দিলেন চিঠি

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় সরকার বিনামূল্যে টিকা দিক রাজ্য সরকারকে। একাধিকবার এই দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একই ইস্যুতে মমতা-সহ অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীদের এককাট্টা করতে এবার চিঠি দিলেন পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)। 

বাংলা, তামিলনাড়ু, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, ওড়িশা, রাজস্থান, ছত্তিসগঢ়, ঝাড়খণ্ড, দিল্লি ও পঞ্জাবের মুখ্যমন্ত্রীদের চিঠি দিলেন পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)। ওই চিঠি টুইট করে কেরলের মুখ্যমন্ত্রী লিখেছেন, ''যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো আদর্শ মেনে ১১জন মুখ্যমন্ত্রীকে চিঠি দিলাম। দুভার্গ্যজনক, বিনামূল্যে টিকাকরণ ও টিকা ক্রয়ের দায়িত্ব ঝেড়ে ফেলেছে কেন্দ্র। তারা যাতে ব্যবস্থা পদক্ষেপ করে সেজন্য একজোট হয়ে দাবি করতে হবে।'' 

গোটা দেশে বিনামূল্যে কোভিড টিকাকরণের দায়িত্ব কেন্দ্রের নেওয়া উচিত বলে মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায়  (Mamata Banerjee)। তিনি ইতিমধ্যেই বলেছেন,''৩০ হাজার কোটি টাকা কেন্দ্রের কাছে কোনও ব্যাপার নয়। এই টাকায় দেশের ১৪০ কোটি মানুষকে ফ্রি ভ্যাকসিন দেওয়া যেতে পারে।'' মমতার দাবির প্রতিধ্বনিই বিজয়নের চিঠিতে। কেরলের মুখ্যমন্ত্রী লিখেছেন, জনস্বার্থে টিকা বিনামূল্যে দেওয়া উচিত। রাজ্যের উপরে টিকা ক্রয়ের বোঝা চাপবে কোষাগারে।

আরও পড়ুন- এতটা নির্দয়, নির্মম প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী আমি দেখিনি: Mamata

.