নিজস্ব প্রতিবেদন: আরামবাগে পুনর্নির্বাচনের দাবিতে কলকাতা হাইকোর্টের শরণাপন্ন হল বিজেপি। আদালতে ইলেকশন পিটিশন দায়ের করে বিজেপির আবেদন, আরামবাগ কেন্দ্রে পুনর্ভোটের নির্দেশ দেওয়া হোক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরামবাগ কেন্দ্রে নিকটবর্তী বিজেপি প্রার্থীকে মাত্র ১১৪২ ভোটে হারিয়েছেন তৃণমূলের অপরূপা পোদ্দার। বিজেপির দাবি, ৩৪টি  ইভিএম মেশিন খারাপ থাকার অজুহাতে গণনা হয়নি। তৃণমূলকে সুবিধা পাইয়ে দিতে এমনটা করা হয়েছে। ওই ইভিএমগুলি গণনা হলে ফলাফল উল্টে যেত। এবার কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করল বিজেপি। পুনর্নির্বাচনে আর্জি করেছে গেরুয়া শিবির। 



২০১৪ সালে আরামবাগ কেন্দ্রে প্রায় সাড়ে তিন লক্ষ ভোটের ব্যবধানে জিতেছিলেন তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দার। সেবার মোদী হওয়ায় বিজেপি পেয়েছিল ১ লক্ষ ৬০ হাজারের কাছাকাছি ভোট। মাত্র ১১.৬৩ শতাংশ ভোট পেয়েছিল গেরুয়া শিবির। ২৯.৫১% ভোট পেয়েছে দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএমের শক্তিমোহন মালিক।


কিন্তু এবার তৃণমূল প্রার্থীকে প্রায় হারিয়ে দিচ্ছিলেন বিজেপির তপনকুমার রায়। অল্পের ব্যবধানে হার বাঁচিয়েছেন অপরূপা পোদ্দার। তিনি পেয়েছে ৬,৪৯,৯২৯টি ভোট। ভোটের হারে ৪৪.১৫%। আর সেখানে ১১.৬৩% থেকে ৪৪.০৮ শতাংশে উঠে এসেছে বিজেপি। গেরুয়া শিবির পেয়েছে ৬,৪৮,৭৮৭টি ভোট। বামেরা সেখানে ১,০০৫২০টি ভোট, মাত্র ৬.৮৩ শতাংশ। ভোটের হারেই স্পষ্ট, সিপিএমের কিয়দংশ ও তৃণমূলের একটা অংশের ভোট গিয়েছে বিজেপির ঝুলিতে।


আরও পড়ুন- রংবদল করছেন নচিকেতা? বিজেপিতে স্বাগত, বার্তা দিলেন লকেট