নিজস্ব প্রতিবেদন: এমএলএ হোস্টেলের গেটে তালা দিয়ে দেওয়ার অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। ভেতরে আটকে রইলেন একঝাঁক বিজেপি বিধায়ক। এদিন সল্টলেকে তাঁদের একটি দলীয় বৈঠক ছিল। গেটে তালা দেওয়া থাকায় বাইরে বের হতেই পারলেন না বিজেপি বিধায়করা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পুরুলিয়া সদরের বিজেপি বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় বলেন, 'জেলা থেকে কেউ গতকাল রাতে, কেউ ভোরে, কেউ সকালে এসেছি। আমাদের একটি দলীয় কর্মসূচি ছিল। সামনেই রাজ্যের বিভিন্ন জায়গায় পুরসভার নির্বাচন। মুখ্যমন্ত্রী অবশ্য এমনটাই বলছেন। সেই নির্বাচন হবে কিনা আদৌ জানি না। তবে পুরভোটে দলের বিধায়করা কীভাবে কাজ করবে না বুঝিয়ে দিতেই দলের বৈঠক ডেকেছিলেন শুভেন্দু অধিকারী। দুপুর দুটোয় ওই বৈঠক ছিল সল্টলেকে।  আমরা মোট ৮ জন বিধায়ক রয়েছি। পুরুলিয়ার ৫ জন, বাঁকুড়ার ৩ জন। সেই বৈঠকে যাচ্ছিলাম। কিন্তু বেরতো গিয়ে দেখি গেটে তালা দেওয়া।'


কেন গেটে তালা? সুদীপবাবু বলেন, কেন তালা লাগানো তা জানতে সুপারের কাছে যাই। উনি বললেন আমি জানি না, পুলিস তালা দিয়েছে। পুলিস জানিয়েছে আপনাদের বেরতো দেওয়া যাবে না। লিখিত অর্ডার দেখতে চেয়েছিলাম তা দেখাতে পারেনি পুলিস। বলা হচ্ছে কলকাতা কর্পোরশনের মধ্যে আপনারা যেতে পারবেন না। কিন্তু আমরা যাব কলকাতা কর্পোরেশনের জুরিডিকশনের বাইরে সল্টলেকে। দেশের কোথায় এমন বিধায়কদের তালা দিয়ে আটকে রাখা হয়নি। বিধানসভা ও বিধায়ক আবাসের জুরিডিকশনের মালিক বিধানসভার স্পিকার। স্পিকারকে জানিয়েছিলাম। উনি বলছেন, আরও কিছুক্ষণ থাকুন, একটু পরে যাবেন। পুলিস যা করেছে তার অধিকারের বাইরে। এবার বিধানসভা বসুক। আমরা স্বাধিকার ভঙ্গের নোটিস দেব।


আরও পড়ুন-KMC Election 2021: গ্রেফতার ৭২; মোটের উপর ভোট শান্তিপূর্ণ: Joint CP 


বাঁকুড়ার এক বিধায়ক বলেন, বারোটার সময় খাওয়াদাওয়া করে বাইরে আসি। ক্যান্টিন থেকেই বলা হল, আপনারা বেরোতে পারবেন না। গেটে বলা হল এখানে ভোট চলছে। আপনারা বের হতে পারবেন না। আমরা পুলিসকে বলেছিলাম আমার কলকাতার কোনও ওয়ার্ডে যাব না। আমাদের কর্মসূচি রয়েছে বিধাননগরে। 


প্রশাসনের তরফে বিধায়কদের জানানো হয়েছে, ওইসব বিধায়ক কলকাতার ভোটার নন ওইসব বিধায়করা। তাই কলকাতা পুরসভার ভোট চলাকালীন তাঁরা কোনও মুভমেন্ট করতে পারবেন না। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)