নিজস্ব প্রতিবেদন: সল্টলেকের নয়াপট্টির ডাস্টবিনে বিস্ফোরণ। আহত ২ শিশু। বিধাননগর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। বিস্ফোরণস্থলে পুলিস এবং ফরেনসিক টিম। যান মন্ত্রী সুজিত বসু। আতঙ্কে বাসিন্দারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ ঘটনাটি ঘটে। খেলতে খেলতে ওই ডাস্টবিনের সামনে চলে যাওয়ায় গুরুতর আহত হয় দুই শিশু। আহতরা হল বুবাই দাস, বয়স  ১১ এবং লোকেশ সরকার, বয়স ৯। বিস্ফোরণের আওয়াজ পেয়ে এলাকাবাসী দুই শিশুকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। সঙ্গে সঙ্গে তাঁদের বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁদের চিকিৎসা হয়। ঘটনায় ত্রস্ত এলাকাবাসী। বিস্ফোরণের তীব্রতায় তাঁরা হতবম্ভ। 


এলাকাবাসীর অভিযোগ, ইকো-ফ্রেন্ডলি ভ্যাট হবে বলে ওই ডাস্টবিন বসানো হয়েছিল। কিন্তু ২০১৮ থেকে সেই ভ্যাট পরিষ্কার হয় না। স্থানীয় ওয়ার্ড কো-অর্ডিনেটরকে বলেও কোনও লাভ হয়নি। দীর্ঘদিন ভ্যাট সাফাই হয় না। এলাকায় মদ-জুয়া-গাঁজার আসর বসে। অভিযোগ জানালেও পুলিস কোনও পদক্ষেপ নেয়নি। ঘটনাস্থলে যান মন্ত্রী সুজিত বসু। সকলের অভিযোগ খতিয়ে দেখা হবে বলে জানান তিনি। 


ঘটনাস্থল থেকে ছোট খোট ব্যাটারির নমুনা সংগ্রহ করেছে পুলিস। ফরেনসিক টিমেরও আসার কথা। সামনেই বিধাননগর নির্বাচন। সেই নির্বাচনে অশান্তি পাকাতে ওই এলাকায় বোমা মজুত করা হচ্ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।


আরও পড়ুন: Jagdeep Dhankhar: উপাচার্য নিয়োগে বেনিয়ম, ব্যবস্থা নেওয়ার "হুমকি" রাজ্যপালের


আরও পড়ুন: পুরভোটের প্রার্থী তালিকা তৈরি, জানালেন Dilip


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)