Jagdeep Dhankhar: উপাচার্য নিয়োগে বেনিয়ম, ব্যবস্থা নেওয়ার "হুমকি" রাজ্যপালের

এই ২৪টি বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে আচার্যের সম্মতি নেওয়া হয়নি

Updated By: Dec 30, 2021, 09:52 AM IST
Jagdeep Dhankhar: উপাচার্য নিয়োগে বেনিয়ম, ব্যবস্থা নেওয়ার "হুমকি" রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন: নিয়ম না মেনে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে উপাচার্য নিয়োগ করা হয়েছে। নিয়মবহির্ভূতভাবে উপাচার্য নিয়োগ করে আইনের অবমাননা করেছে রাজ্য সরকার এবং সংশ্লিষ্ট দফতরের অনুমতি নেওয়া হয়নি, এমনটাই অভিযোগ করছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই নিয়োগ অবিলম্বে প্রত্যাহার না করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে টুইটও করেছেন তিনি। 

 

টুইটে যে তালিকা প্রকাশ করেছেন রাজ্যপাল সেখানে তিনি ২৪টি রাজ্য সরকারি বিশ্ববিদ্যালয়ের নাম দিয়েছেন। যার মধ্যে কলকাতা, যাদবপুর, প্রেসিডেন্সি, বর্ধমানের মত স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের নামও রয়েছে। কলকাতা এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়, সর্বভারতীয় তালিকাতেও নিজেদের আধিপত্য বজায় রেখেছে। রাজ্যপালের দাবি এই ২৪টি বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ক্ষেত্রে আইন মানা হয়নি। 

আরও পড়ুন: পুরভোটের প্রার্থী তালিকা তৈরি, জানালেন Dilip

রাজ্যপালের মতে উপাচার্য নিয়োগের ক্ষেত্রে আচার্যের সম্মতি লাগে। এই ২৪টি বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে এই সম্মতি নেওয়া হয়নি। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে, তার টুইটে জগদীপ ধনখড় স্পষ্ট জানিয়ে দিয়েছেন, উপাচার্য নিয়োগের এই সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করা না হলে নির্দিষ্টভাবে ব্যবস্থা নেওয়া হবে। 

শিক্ষা দফতরের দিকে এই মুহূর্তে অভিযোগ রাজ্যপালের। তার বক্তব্য এই বিশ্ববিদ্যালয়গুলিতে নিয়মবহির্ভূতভাবে উপাচার্য নিয়োগ করেছে রাজ্য সরকার।      

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.