অর্নবাংশু নিয়োগী: বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের রায় বদল গেল ডিভিশন বেঞ্চে। যোগেশ চন্দ্র চৌধুরী ল কলেজের অধ্যক্ষ সুনন্দা ভট্টাচার্য গোয়েঙ্কাকে অপসারণের রায় খারিজ করে দিল ডিভিশন বেঞ্চ। অধ্যক্ষের অফিস তালাবন্ধেরও নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়। সেই নির্দেশও খারিজ হয়ে গেল ডিবিশন বেঞ্চে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নিয়োগ দুর্নীতিতে ইডির তলবে সিজিওতে অভিষেক পত্নী রুজিরা!


ডিভিশন বেঞ্চের নির্দেশ, অধ্যক্ষ সুনন্দা ভট্টাচার্য গোয়েঙ্কাকে বিনা বাধায় তাঁর অফিসে ঢুকতে দিতে হবে। ওই অফিস তালাবন্ধ করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়। ডিভিশন বেঞ্চের তরফে নির্দেশ দেওয়া হয়, বৃহস্পতিবার সকাল নটায় আদালত নিযুক্ত অফিসার অধ্যক্ষের অফিসের তালা খুলে দেবেন। এতে অধ্যক্ষ সুনন্দা ভটাটচার্য গোয়েঙ্কা বাধাহীনভাবে তাঁর অফিসে ঢুকতে পারবেন। এক্ষেত্রে যাতে কোনও সমস্য়া না হয় সেই বিষয়টি নিশ্চিত করবে চারু মার্কেট থানার পুলিস। আগামিকাল পুলিস কলেজে থাকবে। আদালতের নির্দেশ, অধ্যক্ষকে অপসারণের নির্দেশ না দিলেই পারত সিঙ্গল বেঞ্চ।


ডিভিশন বেঞ্চের তরফে বলা হয়, মামলাটিকে সিঙ্গল বেঞ্চে ফেরানো হল। বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায় মামলাটি ফের শুনবেন। মামলাকারী অধ্যক্ষ হলফনামা পেশ কের নিজের বক্তব্য জানাবেন। অধ্য।ক্ষ হওয়ার জন্য তাঁর যোগ্য়তা বা অভিজ্ঞতা রয়েছে কিনা তার ব্যাখ্যা তিনি দেবেন। শুক্রবার ওই মামলার পরবর্তী শুনানি রয়েছে।


উল্লেখ্য, গত বৃহস্পতিবার যোগেশ চন্দ্র চৌধুরী ল কলেজের অধ্যক্ষ সুনন্দা ভট্টাচার্য গোয়েঙ্কা ও অধ্যাপক অচিনা কুণ্ডুকে অপসারণের নির্দেশ দেন বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়। অধ্যকের অফিসে তালা দেওয়ারও নির্দেশ দেন তিনি। বিচারপতির পর্যবেক্ষণ ছিল, ইউজিসির যোগ্যতামান নেই সুনন্দা ভট্টাচার্যের। ফলে শুক্রবার থেকেই অধ্যক্ষের অফিসে তালা দিতে হবে। তবে ওই দুজন যদি তাঁদের যোগ্যতা সম্পর্কে আদালতে উপযুক্ত ব্যাখ্য়া দিতে পারে তাহলে তাদের ফের নিয়োগ করা হবে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)