অর্ণবাংশু নিয়োগী: আগামী বুধবার পর্যন্ত রাজ্য়ে থাকছে কেন্দ্রীয় বাহিনী! ভোট পরবর্তী অশান্তি মামলায় যখন পুলিসকে সক্রিয় থাকার নির্দেশ দিল হাইকোর্ট, তখন মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন রাজ্য়পাল সিভি আনন্দ বোস। জানতে চাইলেন, 'রাজ্য প্রশাসন এক্ষেত্রে কী ব্য়বস্থা নিয়েছে'? আইন-শৃঙ্খলার পরিস্থিতির কেন অববতি হচ্ছে'? সূত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Mamata Banerjee: Mamata Banerjee: 'বহিরাগত'রা দখল করছে ফুটপাথ, জায়গাজমি! ক্রুদ্ধ মমতা এবার অ্যাকশন মোডে...


রাজ্য়ের ভোট পরবর্তী হিংসার অভিযোগে হাইকোর্টে মামলা করেছেন শুভেন্দু অধিকারী। আজ, শুক্রবার মামলারটি শুনানি হয় বিচারপতি হরিশ ট্যান্ডন ডিভিশন বেঞ্চে।


শুনানিতে রাজ্যের আইনজীবী জানান, '১৮ জুন পর্যন্ত আমরা ৮৫৯ অভিযোগ পেয়েছি।  ২০৪ আদালত গ্রাহ্য অভিযোগ। FIR দায়ের করা হয়েছে, তদন্ত প্রয়োজন। প্রতিটি জেলায় গড়ে ১০ আদালত গ্রাহ্য অভিযোগ এসেছে। ১৭৫ অভিযোগ আদালত গ্রাহ্য নয়'। তাঁর আরও বক্তহ্য, রাজ্যে বাহিনী রাখা নিয়ে কেন্দ্র কোনও সিদ্ধান্ত নিচ্ছে না। তারা বলছে আদালত বললে বাহিনী রাখতে পারি'।


হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশ, 'যেখান থেকে অভিযোগ আসছে সেখানে পুলিশকে আরও সক্রিয় থাকতে হবে। আমরা চাই সবাই বাড়ি ফিরুক'।  বিচারপতির মন্তব্য, 'অশান্তি নিয়ে অনেক গুরুত্বর অভিযোগ এসেছে। বাস্তব চিত্র জানতে চাই'। 


এদিকে রাজ্য়ে ভোট পরবর্তী অশান্তির অভিযোগে উদ্বিগ্ন রাজ্যপাল। মুখ্য়মন্ত্রীকে চিঠি লিখে তিনি বলেছেন, 'অবিলম্বের অশান্তির ঘটনা যাতে কম, তারজন্য ব্যবস্থা নিক প্রশাসন'। এর আগে, রাজ্য়পালকে যখন ভোট পরবর্তী হিংসার অভিযো জানাতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী, তখন রাজভবনে বাইরে তিনি পুলিসে বাধার মুখে পড়েন বলে অভিযোগ। রাজ্যপালকে সঙ্গে দেখা না করেই ফিরতে যেতে হয় বিরোধী দলনেতাকে। 


আরও পড়ুন:  KMC: 'ভেঙে ফেলা হবে', শহরে বেআইনি রুফটপ রেস্তোরাঁয় কড়া পুরসভা!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)