বিক্রম দাস: গরু পাচারকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য এল সিবিআইয়ের হাতে। অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের হয়ে কাজ করত ১৪ জনের একটি স্পেশাল টিম। তার নামে ও বেনামে রয়েছে ১৫০ কোটি টাকার সম্পত্তি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কী রয়েছে সায়গলের সেই সম্পত্তির তালিকায়? সিবিআই সূত্রে খবর, একশোরও বেশি জমির দলিল, একাধিক পেট্রল পাম্প, রিসর্ট, ডাম্পারের মালিক সায়গল। শুধুমাত্র মুর্শিদাবাদেই রয়েছে সায়গলের ৬০টি সম্পত্তি। ওইসব সম্পত্তির নথি বাজেয়াপ্ত করেছে সিবিআই।


সায়গলের 'স্পেশাল টিম ১৪'-র বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই ওইসব সম্পত্তির হদিস পেয়েছে। কিন্তু ওই ১৪ জনের মধ্য়ে অনেকেই এখন অধরা। এদের মধ্যে রয়েছে বিভিন্ন পেশায় যুক্ত মানুষজন। স্পেশাল টিম ১৪-এর মাধ্যমেই সায়গল তোলাবাজি করত বলে মনে করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।  ওই ১৪ জনের মধ্যে ২ জন দুবরাজপুরের। এছাড়াও ওই টিমে রয়েছে হাটনাবাজারের এক যুব নেতা, ইলামবাজারের ২ নেতা, ইসলামপুরের এক নেতা ও রানীনগরে সেখপাড়ার এক নেতা।


ওই ১৪ জনের মধ্যে ৩ জনকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এদের সহযোগিতায় সিবিআই মুর্শাদাবাদে সায়গলের ৬০টি জমির হদিস পেয়েছে। উদ্ধার হয়েছে বহু বাইক ও অজস্র গাড়ি।


আরও পড়ুন-যাত্রীবাহী বিমানে আগুন পাটনায়! জরুরি অবতরণ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)