Fire on Flight: যাত্রীবাহী বিমানে আগুন পাটনায়! জরুরি অবতরণ

দিল্লিগামী স্পাইসজেটের বিমানে আগুন। হতাহতের খবর নেই। প্রায় দুশো যাত্রী নিয়ে নিরাপদেই পাটনায় অবতরণ বিমানটির।

Updated By: Jun 19, 2022, 03:06 PM IST
 Fire on Flight: যাত্রীবাহী বিমানে আগুন পাটনায়! জরুরি অবতরণ

নিজস্ব প্রতিবেদন: প্রায় দুশো জন যাত্রী নিয়ে মাটি ছেড়ে ওড়ার একটু পরেই জরুরি অবতরণ করে পাটনা থেকে দিল্লিগামী এক বিমান। বিমানে আগুন লেগে গিয়েছিল বলেই খবর। তবে কোনও হতাহতের খবর নেই।

রবিবার দিল্লিগামী স্পাইসজেটের বিমানে  মাঝআকাশে আগুন লাগার ঘটনাটি ঘটে। বড় দুর্ঘটনা ঘটেনি, তবে পরিস্থিতি যেমন ছিল তাতে আশঙ্কা, যে কোনও সময় ঘটে যেতে পারত বড় বিপত্তি। হতাহতের কোনও খবর মেলেনি। নিরাপদেই অবতরণ করে বিমানটি। পাটনার জয়প্রকাশ নারায়ণ বিমানবন্দরের কাছে জরুরি অবতরণ করে বিমানটি। জানা যায়, টেক-অফের ঠিক পরেই বিমানটির ডানায় আগুন দেখা যায়। সমস্ত যাত্রীকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

কেন এমন ঘটল? 

খবর, বিমানের ডানায় পাখির আঘাতেই এই বিপত্তি ঘটে। তার জেরেই বিমানের ইঞ্জিনে আগুন লাগে।

পাটনার জেলাশাসক চন্দ্রশেখর সিংহ ঘটনার সূত্রে বলেন, 'বিমানটি নিরাপদে অবতরণ করেছে। যাত্রীরা সুরক্ষিত আছেন।' 

স্পাইসজেট-এর মুখপাত্র জানান, পাটনা-দিল্লির বিমান টেক-অফ করার পরই ককপিট ক্রুর সন্দেহ হয় যে, বাঁক নেওয়ার সময়ে কোনও ভাবে ১ নম্বর ইঞ্জিনে পাখির ধাক্কা লাগে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বিমানের ক্যাপ্টেন ক্ষতিগ্রস্ত ইঞ্জিনটি সঙ্গে সঙ্গে বন্ধ করে দেন এবং জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। পরে পরীক্ষা করে দেখা যায়, আশঙ্কা সত্যিই। পাখির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে পাখার তিনটি ব্লেড।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Father's Day 2022: গান্ধী থেকে ঠাকরে, ফিরে দেখা রাজনীতির মঞ্চে উজ্জ্বল বাবাদের

.