নিজস্ব প্রতিবেদন : সিবিআই-এর জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবকে এবার পালটা নোটিস পাঠানো হল। সিবিআই-এর বিরুদ্ধে সরাসরি কাউন্টার অ্যাটাকে নামল কলকাতা পুলিস। আজ সুপ্রিম কোর্টে কলকাতা পুলিস কমিশনারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে সিবিআই। আগামীকাল ফের শুনানি। এই পরিস্থিতিতে এই নোটিস স্বাভাবিকভাবেই সিবিআই বনাম কলকাতা পুলিসের লড়াইয়ে এবার অন্য মাত্রা যোগ করল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, "নিজেকে বাঁচাতে ধরনায় মুখ্যমন্ত্রী? লাল ডায়েরি আর পেনড্রাইভ কার কাছে?"


জানা গিয়েছে, ভবানীপুর থানা থেকে নোটিস পাঠানো হয়েছে সিবিআই-এর জয়েন্ট ডিরেক্টরকে। ৪৫ লাখ টাকা প্রতারণা মামলায় এই নোটিস পাঠানো হয়েছে। প্রতারণা মামলায় পঙ্কজ শ্রীবাস্তবকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে পাঠানো হয়েছে এই নোটিস। নোটিস পাওয়ার কথা স্বীকার করে নিয়েছেন পঙ্কজ শ্রীবাস্তব। সিবিআই জয়েন্ট ডিরেক্টর জানিয়েছেন, "নোটিস পেয়েছি। আইনি পরামর্শ মেনেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।"


এদিকে নোটিস পাওয়ার কিছুক্ষণ পরই নিজাম প্যালেস থেকে বেরিয়ে যান পঙ্কজ শ্রীবাস্তব। জরুরি কারণে তিনি দিল্লি যাচ্ছেন বলে সূত্র মারফত জানা যায়। যদিও দিল্লি যাওয়ার কথা নিজে মুখে বলেননি সিবিআই জয়েন্ট ডিরেক্টর। তবে নোটিস পাওয়ার পরই 'কলকাতা ছেড়ে দিল্লি যাওয়ার' ঘটনায় প্রশ্ন উঠতে শুরু করেছে। পরে বিমানবন্দরে তাঁকে সামগ্রিক বিষয়ে প্রশ্ন করা হলে তিনি শুধু বলেন, "আমার বলার অধিকার নেই।"


আরও পড়ুন, স্বরাষ্ট্রমন্ত্রীর ফোনের পরই রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠিকে দিল্লিতে 'তলব' : সূত্র  


অন্যদিকে, ইতিমধ্যেই রবিবার সন্ধ্যায় কলকাতা পুলিসের হাতে সিবিআই আধিকারিকদের চরম হেনস্থার ভিডিও দিল্লিতে সিবিআই দফতরে মেল করেছেন পঙ্কজ শ্রীবাস্তব। কলকাতার পুলিস কমিশনার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে রবিবার চরম হেনস্থার মুখে পড়েন ডিএসপি তথাগত বর্ধন সহ সিবিআই অফিসারদের ৪০ জনের টিম। তাঁদের সঙ্গে চরম দুর্বব্যবহার করা হয়। ধস্তাধস্তি বাঁধে কলকাতা পুলিসের সঙ্গে। তারপর সিবিআই কর্তাদের টেনে হিঁচড়ে গাড়িতে তুলে শেক্সপীয়ার থানায় নিয়ে যায় কলকাতা পুলিস।


আরও পড়ুন, "সিবিআই-পুলিস মুখোমুখি! দেশের ইতিহাসে নজিরবিহীন", সংসদে বিস্ফোরক স্বরাষ্ট্রমন্ত্রী


পঙ্কজ শ্রীবাস্তবের কাছে গতকালকের সেই ঘটনার ভিডিও চেয়ে পাঠায় দিল্লিতে সিবিআই-এর সদর দফতর। এরপরই সংবাদমাধ্যমের কাছে ধাক্কাধাক্কির সেইসব ভিডিও চেয়ে পাঠান পঙ্কজ শ্রীবাস্তব। সবিস্তারে ঘটনা জানিয়ে প্রামাণ্য সেইসব ভিডিও তারপর দিল্লিতে মেল করে দেন সিবিআই জয়েন্ট ডিরেক্টর।