নিজস্ব প্রতিবেদন: লকডাউনের জেরে শুনশান মহানগর। কিন্তু স্বস্তিতে নেই মুখ্যমন্ত্রী। কোথাও জমায়েত, কোথাও পুলিস-জনতা বাকবিতন্ডার খবর আসছে তাঁর কাছে। লকডাউনের পর নিজেই রাস্তায় নেমে জনতাকে বোঝালেন কীভাবে করোনা থেকে বাঁচবেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার বিকেল ৪.৩৫ মিনিট। কলকাতা পুলিস কমিশনার অনুজ শর্মাকে নিয়ে পোস্তায় হাজির মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। সেখানে স্থানীয় ব্য়বসায়ীদের সঙ্গে কথা বলেন। তাঁদেরকে বোঝান সোশ্য়াল ডিসটেন্স কীভাবে রাখতে হবে। এরপর চলে আসেন জানবাজারে। বিকেল ৪.৩৫ মিনিটে। সেখানেও ব্য়বসায়ীদের সঙ্গে কথা বলেন। তাঁদের অভাব অভিযোগ শোনেন তিনি। 
এরপর তালতলায় পৌঁছন ঠিক ৪.৫৬ মিনিটে। একটি গলিতে ঢুকে যান মুখ্য়মন্ত্রী। এক বাসিন্দাকে পাখির খাঁচা পরিষ্কার করার পরামর্শ দেন। চিড়িয়াখানায় পাখিগুলোকে দিয়ে দেওয়ার কথা বলেন। এরপর ছোটেন গড়িয়াহাটে। সেখানেও ব্যবসায়ীদেরকে বোঝান কীভাবে দূরত্ব রেখে বিক্রিবাটা করতে। এক ব্য়বসায়ীকে সবজির গামলা পরিষ্কার রাখারও পরামর্শ দিলেন।


আরও পড়ুন-  ভিডিয়ো কলে বিয়ে সারলেন সেল্ফ আইসোলেশনে থাকা এই জুটি!


বাড়িতে থাকার পরামর্শের পাশাপাশি, বাইরে বেরোলে কীভাবে সোশ্য়াল ডিসটেন্স বজায় রাখা যায়, তা ছবি এঁকে বুঝিয়েছেন মুখ্যমন্ত্রী। করোনার থাবা থেকে রেহাই পাইনি পশ্চিমবঙ্গ। এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্য়া ১০। মৃত্যু হয়েছে এক জনের। করোনা রুখতে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে বলে দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।