প্রবীর চক্রবর্তী: দক্ষিণবঙ্গ তো বটেই, বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন উত্তরবঙ্গেও। 'পুজোর সময় বন্যা দুর্গতদের পাশে থাকুন', রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এবার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Power Plant in Bengal: পুজোর আগে বড় সিদ্ধান্ত মন্ত্রিসভার, রাজ্যে তৈরি হচ্ছে আরও ৫ বিদ্যুত্ কেন্দ্র


পুজোর মুখে রাজ্যের ভয়াবহ বন্যা! DVC-র ভূমিকা খড়গহস্ত মুখ্যমন্ত্রী। কেন্দ্রের বিরুদ্ধে বন্যাত্রাণের বঞ্চনার অভিযোগ তুলেছেন তিনি। গতকাল, ররিবার উত্তরবঙ্গ রওনা হওয়ার বিমানবন্দরে মমতা বলেন, কেউ খবরও নেয়নি, এক পয়সা দেয়ওনি। বাংলাই একমাত্র বন্যাত্রাণের টাকা থেকে বঞ্চিত'। এরপর শিলিগুড়ির উত্তরকন্যা প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। 


মুখ্যমন্ত্রীর অভিযোগ, 'ভারত সরকার বন্যায় আমাদের এক পয়সা দেয় না। যদিও ফ্লাড কন্ট্রোল বোর্ড, ফ্লাড অ্যাকশন, ফরাক্কা ব্যারেজ এগুলি ভারত সরকারের অধীনে। ফরাক্কায় ড্রেজিং করে না। ড্রেজিং করলে আরও জল ধরে রাখতে পারত। বিহারও ডোবে, বাংলায় ডোবেও। ড্রেজিং করলে, ৬ লক্ষের জায়গায় অন্তত ৪ লক্ষ ধরে রাখতে পারত। তাহলে এই জায়গাগুলি বন্যা কম হত'।


আজ, সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক হল নবান্নে। সূত্রের খবর, সেই বৈঠকে যে মন্ত্রীদের রাজ্যে বন্যা পরিস্থিতি, পুজোর সময়ে তাঁদের বন্যা দুর্গতদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। আর যে মন্ত্রীদের জেলায় বন্য়া পরিস্থিতি নেই, তাঁদের ত্রাণ পাঠাতে বলেছেন। 


এর আগে, বীরভূমে প্রশাসনিক বৈঠকের পর মুখ্য়মন্ত্রী ঘোষণা করেছিলেন, 'বন্যার কবলে পড়ে ২৮ জনের মৃত্যু হয়েছে।  তাদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করবে সরকার। বন্যায় ক্ষতিগ্রস্তদের বাড়িও তৈরি করে দেবে রাজ্য। অন্তত ১১ লক্ষ বাড়ি তৈরি করা হবে'।


আরও পড়ুন: R G Kar Case: সন্দীপকে হেফাজতে পেতে কালঘাম ছুটছে সিবিআই-এর! কোর্টে তীব্র ধমক....



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)