R G Kar Case: সন্দীপকে হেফাজতে পেতে কালঘাম ছুটছে সিবিআই-এর! কোর্টে তীব্র ধমক....

R G Kar case: "তদন্তে অসহযোগিতার কথা যখন লেখা হয়নি, তখন হেফাজতে কেন চাইছেন?" বার বার ভুল ও সংশোধন করে সিবিআই-এর আবেদনের প্রেক্ষিতে বিচারকের কড়া মন্তব্য।

Updated By: Sep 30, 2024, 05:56 PM IST
R G Kar Case: সন্দীপকে হেফাজতে পেতে কালঘাম ছুটছে সিবিআই-এর! কোর্টে তীব্র ধমক....

পিয়ালি মিত্র: নিজেদের ত্রুটিপূর্ণ আবেদনের জেরে আদালতে নাস্তানাবুদ সিবিআই! পরপর তিনবার সংশোধন করতে হলো নিজেদের লেখা আবেদন পত্র। প্রথমে সন্দীপ ঘোষ ও অভিজিত্‍ মণ্ডল দুজনকে ফের তিন দিনের জন্য হেফাজত নেওয়ার আবেদন করে সিবিআই। কিন্তু আবেদনপত্র দেখে প্রশ্ন তোলেন বিচারক।

"তদন্তে অসহযোগিতার কথা যখন লেখা হয়নি, তখন হেফাজতে কেন চাইছেন? যদি রিপোর্ট হলে চলে তাহলে জেলে গিয়ে জেরা করতে পারেন। আপনারা চাইলে আবেদন পরিবর্তন করতে পারেন।" পরামর্শ দেয় আদালত। আদালতের পরামর্শ মেনে হেফাজতের পরিবর্তে সন্দীপ-অভিজিৎকে এরপর জেলে গিয়ে জেরার আবেদন করে সিবিআই। কিছুক্ষণের পর হাতে লিখে নিয়ে এসে জেল গিয়ে জেরার আবেদন করে সিবিআই। এরপর বিচারক সেই আবেদনপত্র দেখে জানতে চান, কোন কারণে জেলে গিয়ে জেরা করতে চান? যে চার নম্বর পয়েন্টের উপর জেরা করতে চাইছেন সেটার উল্লেখ কোথায়? 

ফের হাতে লিখে আবেদন সংশোধন করে সিবিআই। কিন্তু তারপরও সিবিআই আবেদনে ত্রুটি। সেখানে জেল হেফাজত বা পুলিস হেফাজতের প্রসঙ্গ উল্লেখ করেনি সিবিআই। তা নিয়ে প্রশ্ন তোলেন অভিযুক্তের আইনজীবীরা। জেল বা পুলিস হেফাজতের আবেদন যখন নেই, তাহলে তো জামিন পাওয়া উচিত? মন্তব্য করেন অভিযুক্তদের আইনজীবী। তাঁরা দাবি করেন, ওনাদের আবেদন করতে একটু দেরি হয়েছিল। তার জন্য-ই গ্রেফতার করে নেয়। আর সিবিআই তো বার বার আবেদন পরিবর্তন করছে। সিবিআই আবেদন যদি ত্রুটি থাকতে পারে, তাহলে আমাদেরও এফআইআর তো দেরি হতে পারে! 

এরপর সিবিআই আবার তাদের আবেদন কারেকশন করতে যায়। তৃতীয় বারের জন্য আবেদন সংশোধন করতে যায় সিবিআই। শেষে ৫টা ১০ নাগাদ কোর্টে ফিরে এসে আগের আবেদন 'নট প্লেসড' করে সন্দীপ ঘোষ ও অভিজিত্‍ মণ্ডলের ১৪ দিনের জেল হেফাজত ও জেলে গিয়ে জেরার আবেদন করে সিবিআই। বার বার এই ভুল ও সংশোধন করে সিবিআই-এর আবেদনের প্রেক্ষিতে বিচারক এদিন রীতিমতো কড়া গলায় তদন্তকারী কেন্দ্রীয় এজেন্সিকে বলেন,"Do not make these type of mistakes while you are filing an application like this."

আরও পড়ুন, Fishing Mail On Child Porn: পর্নের হাতছানি! বুকে ভয় থাকলেও 'পুলিসে'র এই মেইল বা মেসেজ পেলে রুখে দাঁড়ান...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.