প্রবীর চক্রবর্তী: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফর আপাতত স্থগিত। দুর্যোগ-পরিস্থিতি খতিয়ে দেখতে জলপাইগুড়ির পথে স্বয়ং মুখ্যমন্ত্রী। আজ, রবিবার রাতে কলকাতা থেকে বাগডোগরার উদ্দেশ্যে রওনা দেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Mamata Banerjee: ভোটের প্রচারে এবার ভিনরাজ্যে মমতা!


ঘটনাটি ঠিক কী? চৈত্রের শেষে ভয়ঙ্কর কালীবৈশাখী।  ঘড়িতে তখন ৩টে। এদিন দুপুরে আচমকাই কালো মেঘে ঢেকে যায় জলপাইগুড়ি আকাশ। শুরু হয় ঝড়। সঙ্গে শিলাবৃষ্টি। ঝড়ের দাপটের ভেঙে পড়েছে অসংখ্য গাছ। এমনকী, রক্ষা পায়নি বাড়িও। জেলা প্রশাসন সূত্রে খবর, গাছ ভেঙে পড়ে বহু বাড়ি, টোটো ও মোটর সাইকেলের ক্ষতি হয়েছে। প্রাণ হারিয়েছেন ৪ জন।  জখম দেড়শো জনেরও বেশি।


এক্স হ্যান্ডেলে পোস্ট দিয়ে শোক প্রকাশ করেছিলেন মুখ্য়মন্ত্রী। আগামিকাল, সোমবার সকালে জলপাইগুড়ি যাওয়ার কথা ছিল অভিষেকের। কিন্তু আপাতত সেই সফর স্থগিত। রাতেই নিজেই জলপাইগুড়ির যাওয়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী।


 



একই অবস্থা আলিপুরদুয়ারেও। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আলিপুরদুয়ার ১ নম্বর ও কুমারগ্রাম ব্লকে। ভেঙে পড়েছে অসংখ্যা। উপড়ে গিয়েছে বিদ্যুতে খুঁটিও। এলাকায় এখন বিদ্যুৎবিচ্ছিন্ন। তবে হতাহতের কোনও খবর নেই।


এদিকে লোকসভা  ভোটেরও আর বেশি দেরি নেই। ১৯ এপ্রিল প্রথম দফাতেই ভোট উত্তরবঙ্গের ৩ কেন্দ্রে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার।  চলতি সপ্তাহেই ৩ এপ্রিল উত্তরবঙ্গের প্রচারে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর।


আরও পড়ুন:  Birati | Chetla: গার্ডেনরিচের পরে এবার বিরাটিতে বাড়ি ভেঙে মৃত ১, মেয়রের ওয়ার্ডেও ভাঙল বাড়ি



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)