জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: 'ভারতের জন্য আমার স্বপ্ন আছে'! স্বাধীনতা দিবসে টুইট করলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় লিখলেন,  ‘ভারতের জন্য আমার স্বপ্ন আছে! মানুষের জন্য আমি এমন একটি দেশ গড়তে চাই, যেখানে কেউ ক্ষুধার্ত থাকবে না, কোনও মহিলা নিরাপত্তাহীনতা বোধ করবেন না। যেখানে প্রতিটি শিশু শিক্ষার আলো দেখবে।’


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রতিবছর যেমন, এবার তেমনই হল। বরং স্বাধীনতার ৭৫ বছরপূর্তিতে উদযাপনের জাঁকজমক ছিল আরও বেশি। এদিন লালকেল্লা থেকে পরিবারতন্ত্রকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন প্রধানমন্ত্রী। বলেন, 'পরিবারতন্ত্রের লক্ষ্যই পরিবারের লাভ-লোকসান। যার সঙ্গে দেশের উন্নতির কোনও সম্পর্ক নেই। পরিবারতন্ত্রের কথা বললেই লোকে ভাবে, রাজনীতির কথা বলছি। কিন্তু তা নয়, রাজনীতির কালোছায়া দেশের অনেক সংস্থায় পড়েছে। দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। পরিবারতন্ত্র থেকে বেরিয়ে আসতে হবে'। শুধু তাই নয়, স্বাধীনতা দিবসের ভাষণে নারীদের সম্মানরক্ষায়ও জোর দেন মোদী।


আরও পড়ুন: Independence Day 2022: রেড রোডে স্বাধীনতা দিবসের বর্ণাঢ্য কুচকাওয়াজ, আদিবাসী নৃত্যে পা মেলালেন মুখ্যমন্ত্রী


স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীর ভাষণে কেন পরিবারতন্ত্রের প্রসঙ্গ? কেন্দ্রীয় সরকারকে যখন পাল্টা নিশানা করেছে বিরোধীরা, তখন টুইটে 'স্বপ্নের ভারতে'র কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। কারও নাম না করলেও কেন্দ্রের শাসকদলকেই আক্রমণ করেছেন, মত রাজনৈতিক মহলের।


 



এর আগে, গতকাল রবিবার স্বাধীনতা দিবসের উপলক্ষ্যে নিজের টুইটার অ্যাকাউন্ট ডিপি বদল করেন মুখ্যমন্ত্রী। লিখেছিলেন, লিখলেন, 'ভারত, যেখানে ভিন্নতার মাঝে ঐক্য বিরাজ করে। ভারত, যেখানে বিভিন্ন সংস্কৃতি ও ধর্মালম্বীদের শান্তিপূর্ণ সহাবস্থান। ভারত, যেখানে গণতান্ত্রিক মূল্যবোধ ও জনগণের অধিকার রক্ষিত হয়। হ্যাঁ, এটাই আমাদের ভারত। দেশবাসীর কাছে জানতে চাইলেন, 'এ মহান দেশ সম্পর্কে আপনাদের ধারণা কী'? টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় যে ছবিটি ডিপি করেছেন, সেই ছবিটিও প্রোফাইল ছবি হিসেবে ব্যবহার করা হয়েছে তৃণমূলের ফেসবুকে পেজে, টুইটারে অ্যাকাউন্টের ডিপিতেও। 


আরও পড়ুন: Independence Day 2022, West Bengal Police: 'স্ট্রোক অফ মিডনাইট', স্বাধীনতা সংগ্রামীদের কুর্নিশ জানাল রাজ্য পুলিস


করোনা আতঙ্ক কাটিয়ে ফের ২ বছর স্বাধীনতা দিবসে বর্ণাঢ্য অনুষ্ঠান হল কলকাতার রেড রোডে। এদিন রেড রোডে গার্ড অফ অনার দেওয়া হয় মুখ্যমন্ত্রী।  পতাকা উত্তোলনের পর হেলিকপ্টার পুষ্পবৃষ্টি করা হল। অনুষ্ঠানে দেখা গেল লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথী, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, ঐক্যশ্রী, সবুজ সাথী-সহ বিভিন্ন সরকারি প্রকল্পের ট্যাবলো। ট্যাবলো প্রদর্শনের সময় স্তোত্রপাঠ করেন মুখ্য়মন্ত্রী। পুলিস আধিকারিকদের মেডেল প্রদান করেন তিনি। এমনকী, অংশ  নেন আদিবাসী নৃত্যেও।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)