শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'অসৎ উদ্দেশ্যে কলকাতা পুলিস ও রাজ্য পুলিসের কর্মীদের মধ্য়ে বিভেদ তৈরি করছে রাজনৈতিক দল বা ব্যক্তি'। বোনাস বিতর্কে এবার মুখ খুললেন মুখ্য়মন্ত্রী । তাঁর আশ্বাস, 'পুজোয় কলকাতা পুলিসের মতোই রাজ্য পুলিসে কর্মরত সিভিক ভলান্টিয়াররাও ৫ হাজার ৩০০ টাকা বোনাস পাবেন'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Justice Amrita Sinha: সিদ্ধান্ত বদল বিচারপতি অমৃতা সিনহার, তদন্তে ফিরলেন মিথিলেশ কুমার মিশ্র


ঘটনাটি ঠিক কী? রাজ্যে এখন সিভিক ভলান্টিয়ারের সংখ্যা কয়েক হাজার। কলকাতা তো বটেই, জেলা ও মফঃস্বলেও ট্রাফিক নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তাঁরা। সেই সিভিক ভলান্টিয়ারদের পুজোর বোনাসে বৈষম্যের অভিযোগ তুলেছেন শুভেন্দু অধিকারী।


এক্স হ্য়ান্ডেলে রাজ্যের বিরোধী দলনেতার পোস্ট, 'সিভিক ভলান্টিয়ারদের পুজোর বোনাসে বৈষম্য বিস্ময়কর। কলকাতা পুলিস যাঁদের নিয়োগ করেছে, তাঁদের পাঁচ হাজারেরও বেশি বোনাস দেওয়া হচ্ছে, আর রাজ্য পুলিসে কর্মরতরা পাচ্ছেন মাত্র ২ হাজার টাকা। রাজ্য প্রশাসন যখন দক্ষিণ কলকাতা থেকে পরিচালিত হয়, তখন  এটাই ঘটে। বাকি পশ্চিমবঙ্গকে বোধহয় তাঁদের চোখে ঝাপসা দেখায়'।


 



 


পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রীও। স্রেফ সিভিক ভলান্টিয়ার নয়, আশাকর্মীদেরও পুজোয় ৫ হাজার ৩০০ টাকা বোনাস দেওয়ার কথা ঘোষণা করলেন তিনি।


 



একুশের বিধানসভা ভোট তখন দোরগোড়ায়। সিভিক ভলান্টিয়ারদের বেতন সরব হয়েছিলেন শুভেন্দু। তিনি বলেছিলেন, 'বেতন কম হওয়ার সিভিক ভলান্টিয়ারদের বিয়ের জন্য পাত্রী পেতে সমস্যা হয়। বিজেপি ক্ষমতায় এলে তাঁদের বেতন দ্বিগুণ করে দেওয়া হবে'। 


এদিকে পুলিসে কনস্টবলে পদে যাঁরা চাকরি করেন, তাঁদের অনেকেই পদোন্নতি পেয়ে অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর হয়ে যাচ্ছেন। ভালো কাজ করলে হোমগার্ডের বদলে সিভিক ভলান্টিয়ারদের পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। কীভাবে? নিয়মমাফিক লিখিত, মৌখিক ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে প্রার্থীদের। নবান্ন সূত্রে খবর তেমনই।


আরও পড়ুন:  Abhishek Banerjee: অভিষেকের আপ্তসহায়ককে তলব ইডি-র, পাল্টা মামলা হাইকোর্টে....



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)