নিজস্ব প্রতিবেদন :  তাঁর নামে জারি রয়েছে লুক আউট নোটিস। এদিকে তার মধ্যেই কয়লাকাণ্ডে (Coal Scam) এবার সিবিআইয়ের (CBI) বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হলেন বিনয় মিশ্র। তাঁর বিরুদ্ধে CBI-এর তোলা অভিযোগ খারিজের জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বিনয় মিশ্র (Binoy Mishra)। এদিন বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে বিনয় মিশ্রের দায়ের করা আবেদনটি ওঠে। তবে মামলাটির শুনানির দিন স্থির হয়েছে আগামী ৩১ মার্চ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, কয়লাকাণ্ডে (Coal Scam) সিবিআই অন্যতম অভিযুক্ত হিসেবে চিহ্নিত করেছে বিনয় মিশ্রকে। তাঁর মাধ্যমেই কয়লা পাচারের বেআইনি টাকা প্রভাবশালীদের কাছে পৌঁছানো হত বলে অভিযোগ এনেছে সিবিআই (CBI)। হাজিরার জন্য তাঁকে বার বার সমনও পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। কিন্তু হাজিরা দেননি বিনয় মিশ্র (Binoy Mishra)। এই পরিস্থিতিতে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করার নোটিস জারি করেছে সিবিআই। সেইসঙ্গে বিনয় মিশ্রের (Binoy Mishra) বিরুদ্ধে লুক আউট নোটিসও জারি হয়েছে। পাশাপাশি শুরু হয়েছে রেড কর্নার নোটিস জারির প্রস্তুতিও। এই মর্মে ইন্টারপোলের (Interpole) কাছে আবেদন করা হয়েছে বলেও সূত্রের খবর। 


আরও পড়ুন, WB Assembly Election 2021: বিজেপির প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ, পোস্টারে পোস্টারে ছয়লাম জলপাইগুড়ি
 
কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, দুবাইয়ের কোথাও আত্মগোপন করে রয়েছেন বিনয় মিশ্র (Binoy Mishra)। সে হদিশ মিলেছে। এখন অবিলম্বে বিনয় মিশ্রকে হাতে নিতে মরিয়া সিবিআই (CBI)। বিনয়কে হাতে পেলেই পাচারকাণ্ডের (Coal Scam) আসল পান্ডার খোঁজ মিলবে বলে মনে করছে সিবিআই। এই অবস্থাতেই আদালতের দ্বারস্থ হলেন বিনয় মিশ্র। উল্লেখ্য, ইতিমধ্যেই কয়লাকাণ্ডে বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্র (Bikash Mishra)-কে দিল্লি থেকে গ্রেফতার করেছে ইডি (ED)। তদন্তে উঠে এসেছে, পাচারকাণ্ডের আর্থিক লেনদেনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল যুব তৃণমূল নেতার ভাইয়ের। দাদার ব্যবসার যাবতীয় হিসেব রাখতেন ধৃত বিকাশ-ই। 


আরও পড়ুন, WB Assembly Election 2021: রাজ্যে আইনের শাসন, আর্থিকভাবে অনগ্রসর পরিবারকে মাসে ৭৫০০ টাকা দেওয়ার প্রতিশ্রুতি কংগ্রেসের ইশতাহারে