নিজস্ব প্রতিবেদন: ব্যাঙ্ক আধিকারিকের মা করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি। ব্যাঙ্ক কর্তৃপক্ষ তা জানতেই গোটা ব্যাঙ্ক শাটডাউন করে দিল। ব্যতিক্রমী ঘটনার সাক্ষী থাকল শহর। করোনা আবহে বন্ধ হয়ে গেল কলকাতার ইউকো ব্যাঙ্কের ভবানীপুরের লালা লাজপত রায় সরণি ব্রাঞ্চ ব্রাঞ্চ।


লকডাউনে বন্ধ ল্যাবরেটরি, বীরভূমে সমস্যায় পড়তে হচ্ছে অন্তঃসত্ত্বা মহিলাদের
ব্যাঙ্কের এক আধিকারিকের মা করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে শহরেরই এক হাসপাতালে চিকিৎসাধীন। সে খবর সংশ্লিষ্ট ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছে পৌঁছতেই তাঁরা যোগাযোগ করেন স্বাস্থ্য ভবনে। প্রশাসনিক পর্যায়ে কথাবার্তার পর ব্যাঙ্ক কর্তৃপক্ষ ব্রাঞ্চ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেন।
প্রশাসনিক ভাবে পুলিশ উদ্যোগ নেয়। বৃহস্পতিবার রাতেই সম্পূর্ণভাবে সিল করে দেওয়া হয় ওই ব্রাঞ্চ। সংশ্লিষ্ট আধিকারিক এবং তাঁর পরিবারকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তালিকা তৈরি করা হচ্ছে ওই ব্রাঞ্চে কাজ করা অন্যান্য কর্মী এবং তাঁদের পরিবারের সদস্যদের নামের। একইসঙ্গে ওই ব্যাঙ্কে যে সমস্ত গ্রাহকরা এসেছেন. তাঁদের তালিকা তৈরি করা হচ্ছে ।
কর্মচারী আন্দোলনের নেতা সঞ্জয় দাস বলেন, "আমরা বারে বারে এই বিষয়টা সাবধান করছি। ব্যাঙ্ক খোলা থাকলে মানুষ আসবেন। কিন্তু সোশ্যাল ডিস্ট্যান্স মেনটেন করা হচ্ছে না। যা বিপর্যয় ডেকে আনতে পারে। আমরা সকলকে অনুরোধ করছি, প্রশাসনকে অনুরোধ করছি, সাধারণ গ্রহিতাদের অনুরোধ করছি গোটা বিষয়টাকে আপনারা মেনে চলুন।"