নিজস্ব প্রতিবেদন:  করোন হাসপাতাল ও অন্যান্য জায়গায় কোভিড-১৯ এর খবর যেসব সাংবাদিক ও চিত্রসাংবাদিক সংগ্রহ করেছেন তাদের লালারস পরীক্ষা করা হবে। ব্যবস্থা হয়েছে কলকাতা প্রেসক্লাবের উদ্যোগে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কখনো গাছের মগডালে; কখনো টিনের চালে শরীরচর্চা, পুলিসকে নাকানি চোবানি খাওয়াল পাগল


কলকাতার স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে প্রতিদিন দুপুর ১২টায় ১৫ জন জনের লালারসের নমুনা সংগ্রহ করা হবে। সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের তাদের নিজ নিজ সংস্থা থেকে স্বাক্ষরিত একটি তালিকা প্রেস ক্লাবে pressclubkolkata@gmail.com এই ইমেইলে পাঠাতে অনুরোধ করা হয়েছে। তালিকায় সংশ্লিষ্ট ব্যক্তির মোবাইল নম্বর ও ইমেইল দিতে হবে। ফ্রিলান্স সাংবাদিকরা নিজেরাই দরখাস্ত করবেন।


লালারস পরীক্ষা করাতে গেলে প্রত্যেককে আধার কার্ড নিয়ে যেতে হবে বা নিজের আধার নম্বর উল্লেখ করতে হবে। রিপোর্ট পেতে দু-তিন দিন লাগবে এবং তা স্বাস্থ্যভবন মারফত প্রেস ক্লাবে আসবে। যদি সংক্রমণ পাওয়া যায় তাহলে জানিয়ে দেওয়া হবে।


আরও পড়ুন-গত ২৪ ঘণ্টায় রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ৩৮, মৃতের সংখ্যা বেড়ে ২০


প্রতিদিনের জন্য বিভিন্ন সংস্থার ১৫ জনের তালিকা প্রেস ক্লাব থেকে তৈরি করে সকলকে জানিয়ে দেওয়া হবে৷ যাদের নাম প্রেস ক্লাব থেকে ওই দিনের জন্য পাঠানো হবে শুধু তাদেরই লালারস পরীক্ষার জন্য নেওয়া হবে। এই পরীক্ষার ব্যবস্থা এখন চালু থাকবে। যারা সরাসরি অকুস্থলে যাচ্ছেন, তাদেরই অগ্রাধিকার দেওয়া হবে।