কখনো গাছের মগডালে; কখনো টিনের চালে শরীরচর্চা, পুলিসকে নাকানি চোবানি খাওয়াল পাগল

ওই কান্ড কারখানায় লক ডাউনের বাজারেও দিব্যি ভিড় জমে যায় এলাকার মানুষের

Updated By: Apr 26, 2020, 10:39 PM IST
কখনো গাছের মগডালে; কখনো টিনের চালে শরীরচর্চা, পুলিসকে নাকানি চোবানি খাওয়াল পাগল

নিজস্ব প্রতিবেদন: কখনো অবলীলায় সে চড়ে বসছে গাছের মগডালে। আবার কখনো গ্রামের এ ছাদ ও ছাদ দাপিয়ে বেড়াচ্ছে। কখনও আবার টিনের ঢালু ছাদে দাঁড়িয়ে সচ্ছন্দে ব্যায়াম করছে । লক ডাউনের বাজারে পাগলের এমন কান্ড কারখানা দেখে হতবাক এলাকার মানুষ । সারা বিকাল পুলিশ ও দমকলকে নাকানি চোবানি খাইয়ে পাগল যখন ধরা দিল তখন বিকেল গড়িয়ে সন্ধ্যে । আজ বিকালে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার সারেঙ্গা ব্লকের বিক্রমপুর এলাকায় ।

আরও পড়ুন-কডাউনে কোটি টাকার ফেরারিতে সওয়ারি যুবক, রাস্তায় কান ধরে ওঠবস করাল পুলিস

বাঁকুড়ার সারেঙ্গা ব্লকের বিক্রমপুর এলাকায় সকাল থেকেই এক ব্যাক্তি খালি গায়ে গ্রামের রাস্তায় ঘোরাঘুরি করছিল। বিষয়টি নজর এড়ায়নি এলাকার অনেকেরই । কিন্তু নবাগতকে দেখে এলাকার কেউই ঠাহর করতে পারেননি এমন দুর্বুদ্ধি রয়েছে তার মনে । দুপুর দুটো বাজতেই শুরু হয় ওই ব্যাক্তির আজব কীর্তিকলাপ। কখনও গাছের মগডালে উঠে পড়ছে সে । কখনো গাছের সরু ডাল ধরে ঝুলে থাকছে দীর্ঘক্ষণ । গাছের ডালে ঘুরে বেড়াচ্ছে অবলীলায় । মাঝে মধ্যে লাফিয়ে গ্রামের বাড়ির এ ছাদ সে ছাদে করে বেড়াচ্ছে । কখনো আবার ঢালু টিনের ছাদে চড়ে করছে ব্যায়াম চর্চা ।

ওই কান্ড কারখানায় লক ডাউনের বাজারেও দিব্যি ভিড় জমে যায় এলাকার মানুষের । লোকটিকে খাবারের লোভ দেখিয়ে নামিয়ে আনার চেষ্টা করেন এলাকার মানুষ । কিন্তু কে শোনে কার কথা । পরে স্থানীয়রা মই লাগিয়ে তাকে নামিয়ে আনতে গেলে সে কখনও সে মই সরিয়ে দেয় তো কখনও উদ্ধারকারীকে লক্ষ করে থুথু ছুঁড়ে দেয়। অবশেষে গ্রামবাসীরাই খবর দেয় পুলিশ ও দমকলকে ।

আরও পড়ুন-ত ২৪ ঘণ্টায় রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ৩৮, মৃতের সংখ্যা বেড়ে ২০

পুলিশ ও দমকলের কর্মীরা দীর্ঘক্ষণ চেষ্টার পর ওই ব্যাক্তিকে একটি ছাদে ধরে ফেলে । পরে তাকে তুলে দেওয়া হয় সারেঙ্গা পুলিশের হাতে । স্বস্তি ফেরে এলাকাবাসীর মনে । পাগলের এমন কর্মকান্ডে হতবাক এলাকার মানুষ ।

-ছবি-হীরক মুখোপাধ্যায়  

.