পিয়ালি মিত্র: সন্দীপ ঘোষের নারকো টেস্ট করাতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল সিবিআই। সিবিআই-এর সেই সিদ্ধান্তে সিলমোহর দিল আদালত। ২৩ সেপ্টেম্বর সন্দীপ ঘোষের নারকো টেস্টের কনসেন্ট রেকর্ডের দিন ধার্য হয়েছে। সেইসঙ্গে ওই একইদিনে অভিজিৎ মণ্ডলের পলিগ্রাফ টেস্টের কনসেন্ট রেকর্ডের দিনও ধার্য হয়েছে। তবে এদিন আদালতে আবার প্রশ্নের মুখেও পড়ে সিবিআই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধর্ষণ-খুনের ষড়যন্ত্রে তারা ২ জন যে সহ-যড়যন্ত্রকারী বা তথ্যপ্রমাণ লোপাটের যড়যন্ত্রে যুক্ত, তার কোনও প্রমাণ পেয়েছেন? গত তিন দিনে আপনারা এমন কিছু কী পেয়েছেন যে তাঁরা ধর্ষণ খুনে সহ-ষড়যন্ত্রকারী? সিবিআই-এর কাছে জানতে চান বিচারক। যার যুক্তিযুক্ত উত্তর দিতে ব্যর্থ হয় সিবিআই। সিবিআই দাবি করে, ওরা তদন্তে সহযোগিতা করছেন না। যার উত্তরে বিচারক বলেন, তার মানে এখনও ওরা ধর্ষণ খুনের যড়যন্ত্রে যুক্ত কি না, এমন কিছু পাওয়া যায়নি। আর থাকলে কেস ডায়েরি দিন। খুন-ধর্ষণে ষড়যন্ত্র এটা একটা বিষয়। আর তথ্যপ্রমাণ লোপাটের যড়যন্ত্র- এটা আলাদা একটা বিষয়।


যার পরিপ্রক্ষিতে সিবিআই জানায় যে, এখনও তেমন কিছু নেই। তাঁরা সহ-যড়যন্ত্রকারী। তবে তাঁরা তদন্তে সহযোগিতা করছেন না। সিবিআই আরও জানায় যে, তারা থানা ও হাসপাতালের সিসিটিভি জোগাড় করেছে। সেখানে দেখা যাচ্ছে, ধৃত ওসি অভিজিত্‍ মণ্ডল থানাতে ছিলেন না। তিনি কোথায় ছিলেন তার জন্য সিডিআর দেখা হচ্ছে। অন্য পুলিসদের সঙ্গে তাঁর বয়ান মিলছে না। যদিও সিবিআই-এর ব্যাখা 'যুক্তিগ্রাহ্য নয়' বলে মন্তব্য করেছেন বিচারক। পালটা সিবিআই-এর কাছে জানতে চাওয়া হয়, ওসি যথাযথ ডিউটি পালনে ব্যর্থ হয়েছেন বলেই কি তাঁকে যড়যন্ত্রকারী বলে মনে করছেন? 


সওয়াল জবাবের পর এদিন সিবিআই মুখবন্ধ খামে একটি রিপোর্ট জমা দেয় আদালতে। যা নিয়ে আবার বিরোধিতা করেন অভিজিত্‍ মণ্ডলের আইনজীবী। অভিজিত্‍ মণ্ডলের আইনজীবী বলেন, সব সময় বলা হয় যে তদন্তে সহযোগিতা করছে না। এটা একজন অভিযুক্তকে হেফাজতে রাখার কোনও কারণ হতে পারে না। ৬ দিন হয়ে গিয়েছে, কোনও নতুন ধারা যুক্ত করা হয়নি। যড়যন্ত্রের যে অভিযোগ করা হচ্ছে, সেটাও জামিন যোগ্য।


আরও পড়ুন, SC to CBI: 'সিবিআইয়ের আবেদন দুর্ভাগ্যজনক', তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)