মৈত্রেয়ী ভট্টাচার্য: চিন থেকে ফিরে কয়েকদিন আগে করোনা পজিটিভ হয়েছিলেন আগ্রার এক তরুণ। এবার কলকাতা বিমানবন্দরে এক ব্রিটিশ-অস্ট্রেলিয় নাগরিকের শরীরে মিলল করোনা ভাইরাস। কুয়ালালামপুর থেকে কলকাতা হয়ে বুদ্ধগয়া যাচ্ছিলেন ওই মহিলা(৪৮)। কলকাতা বিমানবন্দরে ব়্যাপিট টেস্ট করতেই ধরা পড়ে তিনি কোভিড পডিটিভ। তাঁকে সঙ্গে সঙ্গে আনা হয় বেলঘাটা আইডি হাসপাতালে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বাড়ছে কোভিড আশঙ্কা, টিকার আকাল রাজ্যে


জানা যাচ্ছে ওই মহিলা কুয়ালালামপুর থেকে বিমান ধরেছিলেন। বেলঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হলে বেশকিছুক্ষণ অ্য়াম্বুল্য়ান্সেই বসিয়ে রাখা হয় তাঁকে। সেখানেই তাঁর সঙ্গে কথা বলে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করেন চিকিত্সকেরা। আপাতত তাঁর কোনও উপসর্গ নেই। ব়্যাপিড টেস্টে পজিটিভ হওয়ার অর্থ করোনা পজিটিভ। তার পরেও তাঁর আরটিপিসিআর টেস্ট হবে। আপাতত ঠিক হয়েছে হাসপাতালের একটি আইসোলেশন ওয়ার্ডে তাঁকে রাখা হবে। 


এদিকে, বিহারেও বিদেশ ফেরত ৪ জনের শরীরের মিলেছে করোনা ভাইরাস। গয়া বিমানবন্দরে টেস্ট করার পর তাদের শরীরে করোনা ধরা পড়ে। ৪ জনই বিদেশি নাগরিক। সবাই এসেছিলেন ব্যাঙ্কক থেকে। তাদের আপাতত আইসোলেশনে রাখা হয়েছে। এরা ইংল্যান্ড, মায়ানমারের নাগরিক। অন্যদিকে, বেঙ্গালুরুতে বিদেশ ফেরত ১২ জনের দেহে মিলেছে করোন। এদের একজন চিন থেকে ফিরেছেন। বহুদিন বিমানবন্দরে করোনা টেস্ট হচ্ছিল না। তাই চিনে করোনা দেখা দেওয়ার পর কারা ইতিমধ্যেই করোনা নিয়ে দেশে ঢুকে পড়েছেন তা বোঝা মুসকিল। ফলে আতঙ্ক বাড়তে শুরু করেছে। এখন সমস্যা হল ওইসব করোনা আক্রান্ত ব্যক্তি বিমানে যাদের পাশে বসেছিলেন তারও  সংক্রমিত হয়ে পড়তে পারেন। তাই তাদের খুঁেজ বের করার চেষ্টা হচ্ছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)